আজকের শিক্ষার্থীরাই স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবে: হুইপ গিনি

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৪ অক্টোবর ২০২৩, ১৬:৪৮
জাতীয় সংসদের হুইপ ও গাইবান্ধা-২ (সদর) আসনের সংসদ সদস্য মাহাবুব আরা বেগম গিনি।

আজকের শিক্ষার্থীরাই একদিন চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলা করে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবে- বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের হুইপ ও গাইবান্ধা-২ (সদর) আসনের সংসদ সদস্য মাহাবুব আরা বেগম গিনি।

তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে শেখ হাসিনা প্রযুক্তি নির্ভর শিক্ষার ডিজিটাল প্লাটফর্ম তৈরি করে দেন। ফলশ্রুতিতে বদলে গেছে বাংলাদেশ। বিগত ১৪ বছরে তথ্য প্রযুক্তি খাতে ২০ লাখ তরুণ-তরুণীর কর্মসংস্থান হয়েছে। আমাদের এবারের স্বপ্ন, শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে উচ্চ আয়ের উন্নত, উদ্ভাবনী স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা। স্মার্ট নাগরিক, স্মার্ট অর্থনীতি, স্মার্ট সরকার এবং স্মার্ট সমাজ- এই চারটি ভিত্তির ওপরে প্রতিষ্ঠিত হবে স্মার্ট বাংলাদেশ।

বুধবার দুপুরে গাইবান্ধা সরকারি কলেজের পাঁচতলা বিশিষ্ট ১০০ শয্যার এ ছাত্রাবাস উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হুইপ মাহাবুব আরা বেগম গিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের শিক্ষাব্যবস্থাকে সমৃদ্ধ ও আধুনিকায়নে গুরুত্ব দিয়েছেন। তিনি নতুন প্রজন্মকে বিশ্বমানের শিক্ষায় গড়ে তুলতে কাজ করছেন। শিক্ষার্থীদের একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অবকাঠামোগত উন্নয়ন, প্রাথমিক থেকে মাধ্যমিক শ্রেণি পর্যন্ত বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ, শিক্ষাক্ষেত্রে তথ্য প্রযুক্তির ব্যবহার নিশ্চিতকরণ ও ঝরে পড়া শিক্ষার্থীদের হার কমানোসহ শিক্ষার মানোন্নয়নে বর্তমান সরকার ব্যাপক কাজ করে যাচ্ছে।

গাইবান্ধা সরকারি কলেজের অধ্যক্ষ মো. খলিলুর রহমানের সভাপতিত্বে ও সহযোগী অধ্যাপক আনিসা আকতার চৌধুরীর পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন- শিক্ষা প্রকৌশল অধিদপ্তর গাইবান্ধার নির্বাহী প্রকৌশলী মো. বেলাল আহমেদ, অর্থনীতি বিভাগের প্রধান এস.এম আসাদুল ইসলাম আসাদ, ইংরেজি বিভাগের প্রধান আব্দুর রশিদ, সহযোগি অধ্যাপক (বাংলা) আনোয়ার হোসেন, সহকারি অধ্যাপক (গণিত) ইসমাইল হোসেন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. আসিফ সরকার, ছাত্রলীগ কলেজ শাখার সভাপতি নাইমুল ইসলাম বিশাল, সাধারণ সম্পাদক মো. কামাল হোসেন প্রমুখ।

(ঢাকা টাইমস/০৪অক্টোবর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :