আলফাডাঙ্গার প্রবীণ আ.লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা রোকন উদ্দিন আর নেই

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ১৬ অক্টোবর ২০২৩, ১২:৪৬ | প্রকাশিত : ১৬ অক্টোবর ২০২৩, ১১:৩৬
আলফাডাঙ্গার প্রবীণ আ.লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা রোকন উদ্দিন

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের প্রবীণ নেতা, উপজেলা শ্রমিক লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. রোকন উদ্দিন শেখ মারা গেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

সোমবার সকাল ৮টা ২০ মিনিটের দিকে আলফাডাঙ্গা গ্রামে নিজ বাসভবনে তার মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৯০ বছর। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি ৮ পুত্র, ২ কন্যা, নাতি-নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, সোমবার বাদ আছর আলফাডাঙ্গা সরকারি কলেজ প্রাঙ্গণে মরহুমের জানাজা অনুষ্ঠিত হবে। পরে মিঠাপুর কবরস্থানে দাফন করা হবে।

বীর মুক্তিযোদ্ধা রোকন উদ্দিন আলফাডাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের বার বার নির্বাচিত সদস্য ছিলেন। তিনি দীর্ঘ ৪০ বছর দায়িত্ব পালন করেন।

প্রবীণ এই আওয়ামী লীগ নেতার বড় ছেলে মো. নূর ইসলাম উপজেলা জাতীয় শ্রমিক লীগের সভাপতি ও পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করছেন। মেজ ছেলে শেখ দেলোয়ার হোসেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা কৃষক লীগের আহবায়ক।

সেজ ছেলে ওমর আলী প্রবাসী এবং আলফাডাঙ্গা ক্লাবের সভাপতি। অন্য ছেলেদের মধ্যে এস এম ওবায়দুর রহমান জাহাজের মাস্টার, মো. কামরুল ইসলাম উপজেলা আওয়ামী যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক; মো. আকমল হোসেন বিজিবি সদস্য; নূর আলম শেখ পুলিশ সদস্য। আর ছোট ছেলে আমজাদ হোসেন জুয়েল বিএসসি ইঞ্জিনিয়ার।

আলফাডাঙ্গা উপজেলার প্রবীণ আওয়ামী লীগ নেতা রোকন উদ্দিনের মৃত্যুতে শোক জানিয়েছেন দলটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও জামালপুর-৩ আসনের সংসদ সদস্য মির্জা আজম।

বীর মুক্তিযোদ্ধা রোকন উদ্দিনের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সহানুভূতি জানিয়ে তিনি বলেন, ‘আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একজন আদর্শ সৈনিককে হারালাম। তার পরিবার ও স্বজনরা এই শোক কাটিয়ে উঠুক। প্রয়াতের রুহের মাগফিরাত কামনা করি।’

বীর মুক্তিযোদ্ধা রোকন উদ্দিনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সমাজসেবামূলক সংস্থা কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের চেয়ারম্যান ও ঢাকা টাইমস সম্পাদক আরিফুর রহমান দোলন।

তিনি বলেন, ‘শ্রদ্ধাভাজন শেখ রোকন উদ্দিনের মৃত্যু আমাদের সকলের জন্য বেদনার, কষ্টের, দুঃখের। আমরা একজন প্রকৃত হিতাকাঙ্ক্ষী মুরব্বিকে হারালাম। আলফাডাঙ্গা হারালো একজন অভিভাবককে। আর আওয়ামী লীগ হারালো একজন ত্যাগী নেতাকে। তার আত্মার মাগফিরাত কামনা করি।’

এছাড়াও বীর মুক্তিযোদ্ধা রোকন উদ্দিনের মৃত্যুতে আলফাডাঙ্গা উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মী, শুভাকাঙ্ক্ষীরা গভীর শোক জানিয়েছেন।

(ঢাকাটাইমস/১৬অক্টোবর/এমআই/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

রাজবাড়ীতে মালবাহী ট্রেন লাইনচ্যুত, রেল যোগাযোগ বন্ধ

মাধবপুরে ট্রাক-প্রাইভেটকার সংঘর্ষে পাঁচজন নিহত

সরিষাবাড়িতে অর্থ আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যানসহ সাতজনের বিরুদ্ধে দুদকের মামলা

ফরিদপুরে রিকশা চালকদের মাঝে ছাতা-পানি বিতরণ জেলা প্রশাসনের

এক জমি পরিষ্কারের আগুনে পুড়ল আরও ২৫ বিঘার ভুট্টা

জানাজায় গিয়ে আইফোন হারালেন ধর্মমন্ত্রী

উপজেলা নির্বাচন: নোয়াখালীর সুবর্ণচরে প্রতিপক্ষের কর্মীকে পিটিয়ে জখম করলেন চেয়ারম্যান

ইসলামপুরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হলেন আ. লীগের সালাম

মাছের সঙ্গে এ কেমন শত্রুতা

পাথরঘাটায় সাংবাদিকদের নামে সাইবার মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন 

এই বিভাগের সব খবর

শিরোনাম :