বাস সিএনজি প্রাইভেটকার কিছুই ঢুকতে পারছে না মতিঝিলে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৮ অক্টোবর ২০২৩, ১০:৪৯ | প্রকাশিত : ২৮ অক্টোবর ২০২৩, ০৯:১৭

দুই দলের সমাবেশ ঘিরে রাজধানীতে সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। এর মধ্যে রাজধানীর অন্যতম প্রাণকেন্দ্র মতিঝিলে জামায়াত কর্মসূচি ঘোষণা দেয়ায় পুলিশ শাপলা চত্বরে ঢুকতে দিচ্ছে না কোনো বাস, এমনকি সাধারণ মানুষকেও। মহাসমাবেশের অনুমতি না দিলে জামায়াতের কর্মসূচি পালনের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ হিসেবে দেখছে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী। সে লক্ষ্যে কড়া নজরদারির মধ্যে রয়েছে মতিঝিল এলাকা।

সবচেয়ে বেশি লক্ষ্য করা গেছে কর্মজীবী সাধারণ মানুষের ভোগান্তি। কোনো পরিবহন নেই কর্মক্ষেত্রে কিংবা গন্তব্যে পৌঁছাবার। হঠাৎ দুই-একটি রিকশা আসার সঙ্গে উঠে পড়ছেন যাত্রী। কোথায় যাবেন কিংবা ভাড়া আলোচনা না করেই রিকশা দখলের চিত্র দেখা যাচ্ছে। এই এলাকায় কোনো বাস, সিএনজি, মোটরসাইকেল কিংবা প্রাইভেট কারও দেখা যাচ্ছে না সকাল থেকে।

মোহাম্মদপুরের শেখেরটেক যাবেন বেসরকারি চাকরিজীবী মো. আব্বাস আলী। তিনি থাকেন শনির আখড়ায়। কোনো বাস বা সিএনজি না পেয়ে রিকশায় করে এসেছেন নটরডেম কলেজ পর্যন্ত। এখান থেকে হেঁটে রওনা দিয়েছেন গন্তব্যে। তিনি ঢাকা টাইমসকে বলেন, ‘সকাল থেকে কোনো বাস পাইনি যাত্রাবাড়ীতে। দুই-একটা বাস চললেও তাতে পা রাখারও জায়গা নেই। অনেক চেষ্টা করেও উঠতে পারিনি। দেশে যা-ই হয়ে যাক আমাদের তো অফিসে যেতেই হবে। এমন সমস্যার মধ্যেও অফিস ছূটি দেয়নি। চাকরি বাঁচাতে তাই অফিসে যাওয়ার জন্য বের হয়েছি। দেখি কতক্ষণে পৌঁছাতে পারি।’

এদিকে মতিঝিল এলাকার আশপাশে সরজমিনে দেখা যায়, প্রেস ক্লাব, ফকিরাপুল, রাজারবাগ এবং টিটিপাড়া দিয়ে কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। যাদের একান্ত প্রয়োজন বা এই এলাকার বাসিন্দা কিংবা চাকরিজীবী তাদের আইডি কার্ড এবং পরিচয় নিশ্চিত হয়েই ছাড়ছেন নিরাপত্তায় নিয়োজিতরা।

সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছেন নারী ও শিশুরা। কেউ কেউ রিকশা নিয়ে এলেও রিকশা ঢুকতে দেওয়া হচ্ছে না। হেঁটেই মতিঝিল এলাকায় যেতে হচ্ছে তাদের।

(ঢাকাটাইমস/২৮অক্টোবর/এসএস/এফএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

সুন্দরবনের আগুন: খোঁজ রাখছেন প্রধানমন্ত্রী

উপজেলা নির্বাচন: তিন দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা

নগর পরিকল্পনায় নারী পরিকল্পনাবিদদের এগিয়ে আসতে হবে: মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী

উন্নয়নশীল দেশগুলোকে সংগ্রাম করতে হচ্ছে: স্পিকার

‘ভোগ্যপণ্যের সিন্ডিকেট ভাঙতে না পারলে মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে আসবে না’

গাজায় যুদ্ধাপরাধে দায়ীদের জবাবদিহিতার আওতায় আনার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

সুন্দরবনের আগুন আপাতত নিয়ন্ত্রণে, তবে ফের জ্বলে উঠতে পারে

আগামী বছরগুলোতেও এমন গরম আসতে পারে, প্রস্তুত থাকার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

আরও তিনটি মেরিন একাডেমি প্রতিষ্ঠা করা হবে: নৌ প্রতিমন্ত্রী

আর্থিক সক্ষমতা বিবেচনায় পরিকল্পনা প্রণয়নের আহ্বান ইউজিসির

এই বিভাগের সব খবর

শিরোনাম :