রাজশাহী সিটি করপোরেশনের বাজেট ঘোষণা

রাজশাহী ব্যুরো, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৫ নভেম্বর ২০২৩, ১৮:৫৪

রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) হাজার কোটিরও বেশি টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। বুধবার দুপুরে নগর ভবনে সংবাদ সম্মেলন করে ২০২৩-২৪ অর্থবছরের জন্য ১ হাজার ১৫ কোটি ৩৪ লাখ ৭০ হাজার ১০০ টাকার সংশোধিত বাজেট ঘোষণা করেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

এসময় ২০২২-২৩ অর্থবছরের সংশোধিত বাজেটও ঘোষণা করা হয়।

মেয়র জানান, ২০২২-২৩ অর্থ বছরে বাজেটের লক্ষ্যমাত্রা ছিল ১ হাজার ৭ কোটি ১৯ লাখ ৬৯ হাজার ৩২৩ টাকা ১১ পয়সা। সংশোধিত বাজেটে এর আকার নেমে আসে ৬১৮ কোটি ১১ লাখ ২ হাজার ২১০ টাকা ১৭ পয়সায়। এবার ২০২৩-২৪ অর্থবছরে আয় ও ব্যয় সমপরিমাণ ধরে ১ হাজার ১৫ কোটি ৩৪ লাখ ৭০ হাজার ১০০ টাকার বাজেট প্রস্তাব করা হয়েছে।

বাজেট ঘোষণার সময় সিটি মেয়র জানান, প্রতি পাঁচ বছর পরপর হোল্ডিং ট্যাক্স বাড়ানোর নিয়ম রয়েছে। কিন্তু রাজশাহী শহরে দীর্ঘ সময় হোল্ডিং ট্যাক্স বাড়ানো হয়নি। রাসিকের রাজস্ব আয় বৃদ্ধিতে এবার এটি চিন্তা করা হচ্ছে। পাশাপাশি যে সমস্ত বাড়ি এখনও সিটি করপোরেশনকে হোল্ডিং ট্যাক্স দেয় না, সেগুলোকে চিহ্নিত করে ট্যাক্সের আওতায় আনা হবে।

এ সময় মেয়র রাজশাহীতে চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্পের বর্তমান পরিস্থিতি তুলে ধরে বলেন, রাজশাহী এখন দেশের সেরা শহর। দেশ-বিদেশে এই শহরের সৌন্দর্যের কথা ছড়িয়ে পড়েছে। এটি তারা ধরে রাখতে চান। পাশাপাশি চিন্তাচেতনা পরামর্শ দিয়ে এই আধুনিক শহর বিনির্মাণে সহায়তা করেছেন তাদের সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন সিটি মেয়র।

সংবাদ সম্মেলনে সিটি করপোরেশনের কর্মকর্তা এবং কাউন্সিলর ও সংরক্ষিত নারী আসনের কাউন্সিলররাও উপস্থিত ছিলেন।

(ঢাকা টাইমস/১৫নভেম্বর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :