নারায়ণগঞ্জে জামায়াতের ২১ নেতাকর্মীর নামে নাশকতার মামলা

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ নভেম্বর ২০২৩, ১৬:১২

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে অবরোধের সমর্থনে মিছিল করে সড়কে টায়ার জ্বালিয়ে অগ্নিসংযোগের সময় ১৬ জামায়াত নেতাকর্মীকে আটকের ঘটনায় ২১ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ।

বৃহস্পতিবার দিনগত রাতে সিদ্ধিরগঞ্জ থানার সহকারী উপ পরিদর্শক (এএসআই) শংকর দাস বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন।

শুক্রবার বিকালে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি গোলাম মোস্তফা।

এর আগে বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জের হাজীগঞ্জ এলাকায় অবরোধের সমর্থনে মিছিল বের করেন জামায়াতের নেতাকর্মীরা। নবনির্মিত নাগিনা জোহা সড়কের পাঠানটুলি এলাকায় মিছিল শেষে টায়ার জ্বালিয়ে অগ্নিসংযোগ করার সময় তাদের ধাওয়া দিয়ে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- একে ইমন নুরুল্লাহ (৬৮), মাইনুদ্দিন (২৩), আব্দুস সাত্তার (৬৩), শামীম আহমেদ (৩৮), মোহাম্মদ আফাজউদ্দিন (৪১), মোহাম্মদ মমিন (৩৭), আনোয়ার হোসেন (৪২), বেলায়েত (৩৭), মোহাম্মদ আঃ কাশেম (৩৪), মো. জামান (৩৮), মো. হাসান (৩৪), মো. হাবিবুর রহমান (৫০), মো. সোহেল রানা (৩১), মো. মোতাসিম মামুন (৪৩), মো. মামুন (৩২) ও মো. রুবেল রানা (২৭)।

মামলার বাকি আসামিরা হলেন- নারায়ণগঞ্জ জেলা জামায়াতে ইসলামের সদস্য জয়নাল আবেদীন ফারুক, সিদ্ধিরগঞ্জ থানা জামায়াতের সাবেক সভাপতি মাওলানা বশীর উল্ল্যাহ, সিদ্ধিরগঞ্জ থানা জামায়াতে ইসলামীর আমীর মাওলানা জাকির হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল হুজাইফা, সিদ্ধিরগঞ্জ থানা জামায়াতের রোকন ইঞ্জিনিয়ার আব্দুল বাকি।

মামলায় উল্লেখ করা হয়, ঘটনাস্থল থেকে ৩টি অবিস্ফোরিত ককটেলের অংশ বিশেষ, ১৩ টি বাঁশের লাঠি, ৪টি লোহার রড, একটি আগুনে পোড়া গোলাকার টায়ার, কয়েক টুকরা বাসের ভাঙা গ্লাস জব্দ করা হয়েছে।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা জানান, অবরোধের সমর্থনে মিছিলের পর নাশকতার প্রস্তুতির সময় মোট ১৬ জন জামায়াতের নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৭ নভেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :