ঢাকা-১৩ ফেরত পেলেন নানক, মায়া চাঁদপুর-২

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৬ নভেম্বর ২০২৩, ১৯:৩০ | প্রকাশিত : ২৬ নভেম্বর ২০২৩, ১৮:২৪

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক ও মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম। তারা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন থেকে বাদ পড়েছিলেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের মনোনয়ন হারিয়ে আবেগে আপ্লুত হয়ে কান্নায় ভেঙে পড়েছিলেন আওয়ামী লীগের তৎকালীন যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। তবে এবারের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এসে আওয়মী লীগের মনোনীত প্রার্থী হয়েছেন তিনি।

ঢাকা-১৩ আসনের পাশাপাশি বরিশাল-৫ আসনেও মনোনয়ন কিনেছিলেন এই নেতা। তবে তার পুরোনো ঢাকা-১৩ আসনে পেলেন আওয়ামী লীগের মনোনয়ন।

এছাড়াও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী (মায়া) বীরবিক্রম।

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ১৯৯৬ ও ২০১৪ সালে চাঁদপুর-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ১৯৯৭ সালে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী হিসেবে নিযুক্ত হন। পরবর্তীতে ১৯৯৮-২০০১ সাল পর্যন্ত তিনি নৌ-পরিবহন প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৪-২০১৯ সাল পর্যন্ত তিনি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য।

(ঢাকাটাইমস/২৬নভেম্বর/এইচএম/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :