রাজধানীতে জামায়াতের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০২৩, ১৪:০৯

দশম দফায় ডাকা ৪৮ ঘণ্টার অবরোধের সমর্থনে বিক্ষোভ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

বৃহস্পতিবার রাজধানীর কাফরুল, মোহম্মদপুর, বাড্ডা, পল্লবীসহ বিভিন্ন সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করে তারা।

বিক্ষোভকালে বক্তারা বলেন, সরকার অবৈধভাবে ক্ষমতা কুক্ষিগত করার জন্যই নির্বাচনের নামে গণতন্ত্র হত্যার আত্মঘাতী খেলায় মেতে উঠেছে। কিন্তু জনগণ তত্ত্ববধায়ক সরকার ছাড়া এদেশে কোন নির্বাচন হতে দেবে না। সরকারকে নির্বাচনের নামে তামাশা বন্ধ করে ঘোষিত তফসিল বাতিল এবং অবিলম্বে পদত্যাগ করে তত্ত্ববধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। অন্যথায় তাদেরকে চড়ামূল্য দিতে হবে।

জামায়াত নেতারা বলেন, সরকার পরিকল্পিতভাবে গোটা দেশকেই এখন অঘোষিত কারাগারে পরিণত করেছে। তারা বিরোধী আন্দোলনকে আদর্শিকভাবে ও নৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে এখন চরমপন্থা ও পোড়ামাটি নীতি গ্রহণ করছে। এজন্য তারা বিরোধী দলীয় নেতাকর্মীদের উপর জুলুম-নির্যাতন, হামলা-মামলা, গণগ্রেপ্তার অব্যাহত রেখেছে। তাদের সকল সকল ষড়যন্ত্র বালির বাঁধের মত ধসে পড়বে।

এদিকে ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য আব্দুল মতিন খানের নেতৃত্বে রাজধানীর মিরপুর কাজীপাড়া বাস স্ট্যান্ডে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছে জামায়াত নেতা মাহবুবুর রহমান, টিপু সুলতান, আমানুল্লাহ, জয়নাল, শ্রমিক নেতা মিজানুর রহমান, ছাত্রনেতা নাজমুল, মামুন প্রমুখ।

মিরপুর ১ নম্বর, আনসার ক্যাম্প এলাকায় অবরোধ কর্মসূচি পালন করা হয়। এসময় মহানগরী মজলিসের অন্যতম সদস্য জসিম উদ্দিন, ইমরান হোসেন, বিপ্লব, আজহার মুন্সীসহ স্থানীয় জামায়াত ও শিবিরের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য মাওলানা শাখাওয়াত হোসেনের নেতৃত্বে মোহাম্মদপুর বাস স্ট্যান্ড এলাকায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছে মোহাম্মদপুর মধ্য থানা আমির মশিউর রহমান, মোহাম্মদপুর দক্ষিণ থানা সেক্রেটারী আবু নাইমসহ স্থানীয় জামায়াত বিভিন্ন স্তরের নেতৃবৃন্দরা।

ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য আব্দুস সবুর ফরহাদের নেতৃত্বে রাজধানীর বাড্ডা-রামপুরা অঞ্চলের বাড্ডা এলাকায় শান্তিপূর্ণ সড়ক অবরোধ কর্মসূচি পালন করা হয়। এছাড়াও জামায়াত নেতা জোবায়ের হোসেন রাজনের নেতৃত্বে পল্লবীতে সড়ক অবরোধ বিক্ষোভ করেছেন জামায়াত নেতা মুহিবুল্লাহ, এনামুল হক প্রমুখ।

(ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/জেবি/এসএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

মির্জা ফখরুলের সঙ্গে গণতন্ত্র মঞ্চ ও ১২ দলের বৈঠক

সরকার জনগণের সঙ্গে নিষ্ঠুর রসিকতা করছে : মান্না

অবশেষে বিদেশে সম্পদ থাকার কথা স্বীকার করলেন সাইফুজ্জামান চৌধুরী

ছাত্রদলের নবগঠিত কমিটির আনন্দ মিছিল

শুধু বেইলি রোড নয়, ত্রাসের রাজত্বে পুরো দেশই মৃত্যু উপত্যকা: ববি হাজ্জাজ

দুর্ঘটনায় সরকার মানুষ বাঁচাতে পারে না, সিন্ডিকেট বাণিজ্য করে মারতে পারে: এবি পার্টি

বিদ্যুতের দাম বৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে: হেলাল উদ্দিন

নতুন রাজনৈতিক দল গণতান্ত্রিক সংস্কার পার্টি’র আত্মপ্রকাশ

বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে মিরপুরে জামায়াতের বিক্ষোভ

বেইলি রোডে আগুনে ৪৬ মৃত্যু: আনন্দ মিছিল করবে না ছাত্রদল

এই বিভাগের সব খবর

শিরোনাম :