হবিগঞ্জে এক কেজির বেশি পেঁয়াজ বিক্রিতে ডিসির নিষেধাজ্ঞা

হবিগঞ্জ প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ১১ ডিসেম্বর ২০২৩, ১৭:১২ | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০২৩, ১৬:৫৯

হবিগঞ্জে পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখতে এক অভিনব সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। এখন থেকে খুচরা পর্যায়ে কেউ এক কেজির বেশি পেঁয়াজ কিনতে পারবে না। পেঁয়াজের দাম এক দিনের ব্যবধানে ৯০ থেকে ২০০ ছাড়িয়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

সোমবার নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে জেলা প্রশাসনের আয়োজনে এক বিশেষ সভায় এই সিদ্ধান্ত হয়।

সভায় জেলা প্রশাসক দেবী চন্দসহ হবিগঞ্জের ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়াও প্রতি কেজি পেঁয়াজ ১২৫ টাকায় বিক্রি করা হবে বলে জানানো হয়।

এদিকে, সোমবার দুপুরে শহরের চৌধুরী বাজার ও শায়েস্তানগর এলাকায় পেঁয়াজের বাজারে অভিযান চালান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর হবিগঞ্জের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা। অভিযানকালে পেঁয়াজের মূল্য বেশি রাখায় ৪টি ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এরমধ্যে শহরের শায়েস্তানগর এলাকার সাদিয়া স্টোরের মালিককে ২ হাজার, মেসার্স দীপা স্টোরকে ২ হাজার, একই এলাকার শ্রী দূর্গা স্টোরকে ২ হাজার ও চৌধুরী বাজার এলাকার জনি স্টোরকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর হবিগঞ্জের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা জানান, পেঁয়াজের বাজার যাতে করে নিয়ন্ত্রণে থাকে সেই লক্ষ্যে জনস্বার্থে এই অভিযান চালানো হয়েছে। অভিযানকালে ৪টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৮ হাজার টাকা জরিমানার পাশাপাশি বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়েছে। তিনি বলেন, এমন অভিযান চলমান থাকবে।

(ঢাকাটাইমস/১১ডিসেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :