বিএনপির অবরোধ: ঢাকাসহ সারা দেশে আরও ৮ যানবাহনে আগুন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১২ ডিসেম্বর ২০২৩, ১২:৫৩ | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০২৩, ১২:৪৭

নির্দলীয় সরকারের দাবিতে বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর ধারাবাহিক অবরোধ কর্মসূচি পালনকালে ঢাকাসহ সারা দেশে আরও ৮টি যানবাহনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। সোমবার বিকাল সাড়ে তিনটা থেকে মঙ্গলবার বেলা ১১টা পর্যন্ত এই অগ্নিকাণ্ডগুলো ঘটে।

আজ মঙ্গলবার দুপুর ১২টার দিকে ফায়ার সার্ভিসের মিডিয়া সেল থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এসব ঘটনায় সাতটি বাস ও একটি পরিত্যক্ত প্রাইভেটকার ক্ষতিগ্রস্ত হয়েছে।

এদিন সকাল ৬টা থেকে শুরু হয়েছে বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর ১১ দফার ৩৬ ঘণ্টার অবরোধ কর্মসূচি। চলবে বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত। তার আগে সোমবার বিকাল থেকেই সারা দেশে জ্বালাও-পোড়াও শুরু হয়ে যায়।

ফায়ার সার্ভিসের তথ্য মতে, সোমবার বিকাল ৩টা ৩৫ মিনিটে রাজধানীর মতিঝিলে ব্যাংলাদেশ ব্যাংকের পেছনে কর্মসংস্থান ব্যাংকের একটি স্টাফ বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। এরপর সন্ধ্যা ৭টা ০৫ মিনিটে আশুলিয়া কবিরপুর বাসস্ট্যান্ডে ইতিহাস নামে একটি বাসে আগুন দেওয়া হয়।

একই দিন রাত সাড়ে ৮টায় রাজধানীর মোহাম্মদপুর বাসস্ট্যান্ডে একটি বাসে, ৮টা ৪০ মিনিটে ফেনীর সালাউদ্দিন রোডে একটি বাসে, ৯টা ৪৭ মিনিটে ঢাকার টিকাটুলীর রাজধানী সুপার মার্কেটের সামনে ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সের একটি স্টাফ বাসে আগুন দেয় দুর্বৃত্তরা।

এছাড়া সোমবার দিনগত মধ্যরাত ১২টা ৩৮ মিনিটে রায়েরবাগ এলাকায় একটি বাসে, রাত ২টা ২১ মিনিটে খিলগাঁওয়ের ত্রিমোহনী ব্রিজ এলাকায় (বনশ্রী মেইন রোড) রাস্তার পাশে রাখা পরিত্যক্ত একটি প্রাইভেটকারে আগুন দেওয়া হয়।

এরপর মঙ্গলবার সকাল পৌনে ১০টার দিকে রাজধানীর গুলিস্তানে পাতাল মার্কেট সংলগ্ন স্টেডিয়ামের পাশে বাহন পরিবহনের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে সিদ্দিকবাজার ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়।

এই নিয়ে গত ২৮ অক্টোবর থেকে মঙ্গলবার বেলা ১১টা পর্যন্ত সারা দেশে ২৭৮টি যানবাহন ও স্থাপনায় অগ্নিসংযোগের সংবাদ পেয়েছে ফায়ার সার্ভিস। এর মধ্যে বাসই পোড়ানো হয়েছে ১৭০টি। দুর্বৃত্তের আগুন থেকে রক্ষা পায়নি রোগী বহনকারী অ্যাম্বুলেন্সও।

(ঢাকাটাইমস/১২ডিসেম্বর/এজে)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :