আমেরিকায় বাংলাদেশিকে গুলি করে হত্যা

সাতক্ষীরা প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ৩১ ডিসেম্বর ২০২৩, ১৫:৩৮ | প্রকাশিত : ৩১ ডিসেম্বর ২০২৩, ১৫:০৮

আমেরিকার টেক্সাস শহরে সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশের নাগরিক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র, আমেরিকা প্রবাসী শেখ আবীর হোসেন নামের এক যুবক নিহত হয়েছেন।

আমেরিকা রাত্রিকালীন সময় ও বাংলাদেশ সময় শনিবার (৩০ ডিসেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে।

নিহত আবীর হোসেন (৩৮) সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার হেলাতলা ইউনিয়নের ঝাঁপাঘাট গ্রামের মৃত আব্দুল হাকিমের ছোট ছেলে। তিনি আমেরিকাতে পড়াশোনার পাশাপাশি একটি আইফোন সেলস সেন্টারে পার্টটাইম চাকরিতে কর্মরত ছিলেন। পরিবারের বরাতে এ তথ্য নিশ্চিত করেছেন সংরক্ষিত আসনের ইউপি সদস্য মোছা. নাছিমা খাতুন।

নিহতের পরিবারের বরাত দিয়ে নাছিমা খাতুন বলেন, আমেরিকায় রাত্রিকালীন সময় তার আইফোন সেলস সেন্টারে টাকা ও মালামাল লুট করার উদ্দেশ্যে প্রবেশ করে একদল সন্ত্রাসী। সন্ত্রাসীদের লুটে বাধা দিয়ে মালিকের কাছে ফোন করার চেষ্টা করছিল আবীর। এসময় ডাকাতদের একজন তাকে গুলি করে পালিয়ে যায়। গুলিবিদ্ধ আবির হোসেন সেখানেই মারা যান। আবীরের মরদেহ দেশে নিয়ে আসার বিষয়টি প্রক্রিয়াধীন।

আবীর হোসেন ব্র্যাক বিশ্ববিদ্যালয় ও আশা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ছিলেন। লামার বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করার জন্য আমেরিকাতে গিয়েছিলেন। সেখানে তিনি তার স্ত্রী ও দেড় বছরের কন্যা সন্তান নিয়ে বসবাস করতেন। তার হত্যার সঙ্গে জড়িত সন্ত্রাসীদের শাস্তির দাবি জানান আবীরের পরিবার। এদিকে তার অকাল মৃত্যুর খবর শুনে গোটা এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

(ঢাকা টাইমস/৩১ডিসেম্বর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :