স্মার্ট বাংলাদেশ গড়তে ক্রীড়াঙ্গনকে এগিয়ে নিতে হবে: দীপু মনি

চাঁদপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৬ জানুয়ারি ২০২৪, ২১:১৫ | প্রকাশিত : ২৬ জানুয়ারি ২০২৪, ২১:১০
তরুণ খেলোয়াড়দের সঙ্গে সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি।

স্মার্ট বাংলাদেশ গড়তে ক্রীড়াঙ্গনকে আমাদের এগিয়ে নিতে হবে বলে জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি।

শুক্রবার সন্ধ্যায় চাঁদপুর স্টেডিয়ামে দ্বিতীয় বিভাগ ক্রিকেট লীগ-২০২৩ এর ফাইনাল শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

দীপু মনি বলেন, আমরা যে স্মার্ট বাংলাদেশ চাই, সেই স্মার্ট বাংলাদেশের ৪টি স্তম্ভের মূল হচ্ছে স্মার্ট নাগরিক। আর স্মার্ট নাগরিককে শরীর ও মনে সুস্থ হতে হবে। সেজন্য খেলাধুলার কোনো বিকল্প নেই।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার মতো ক্রীড়ামোদী রাষ্ট্রনায়ক খুঁজে পাওয়া খুবই কঠিন। তার সরকারের সময়ে বিগত ১৫ বছর খেলাধুলাসহ সর্বক্ষেত্রে উন্নতি হয়েছে এবং এটি সবার দৃষ্টি কেড়েছে। আগামীতেও তার নেতৃত্বে বাংলাদেশ খেলাধুলায় আরও ভালো করবে এটিই আমাদের প্রত্যাশা।

সমাজকল্যাণমন্ত্রী বলেন, আমরা জাতির পিতাকে জানি। তিনি নিজে খেলোয়াড় ছিলেন। শেখ কামাল বাংলাদেশের স্বাধীনতা পরবর্তী সময়ে উল্লেখযোগ্য ক্রীড়া সংগঠকদের একজন ছিলেন। তার হাতে গড়া সংগঠন বর্তমানে বাংলাদেশের সবচেয়ে বড় সংগঠন হিসেবে ক্রীড়াঙ্গনে স্থান করে নিয়েছে।

মন্ত্রী বলেন, খেলাধুলা নিয়মিত না হলে খেলোয়াড়দের প্রশিক্ষণও নিয়মিত হয় না। তাদের খেলার উৎসাহ উদ্দীপনা সেটা সেভাবে থাকে না এবং চর্চা হয় না। চাঁদপুরে পুরো বছর জুড়ে যেন খেলাধুলা অব্যাহত থাকে সে ব্যবস্থা করা হবে বলে জানান তিনি।

জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি কামরুল হাসানের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায়, পৌর মেয়র মো. জিল্লুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি জাহিদুল ইসলাম রোমান।

এসময় চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফাসহ আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ১১টায় শেখ কামাল স্পোর্টস একাডেমি ও টিম ডাকাতিয়ার মধ্যে ফাইনাল অনুষ্ঠিত হয়। শেখ কামাল রেড প্রথম ব্যাটিং করে সবকটি ইউকেট হারিয়ে ৯৩ রান করে। জবাবে টিম ডাকাতিয়া ১১ ওভার ৪ বলে ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায়।

(ঢাকাটাইমস/২৬জানুয়ারি/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

আ.লীগ ক্ষমতায় থাকায় মানুষের জীবনমান উন্নত, সংসদে প্রধানমন্ত্রী

উপজেলা নির্বাচন: তৃতীয় ধাপে ১৫৮৮ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

বজ্রপাতে চট্টগ্রাম বিভাগে প্রাণ গেল ছয়জনের

চলতি মাসে আরও দুটি তীব্র তাপপ্রবাহ বয়ে যেতে পারে

পরিবেশ রক্ষায় প্রতিবেদন করতে গিয়ে সাংবাদিক আক্রমণের শিকার হলে সুরক্ষা পাবেন: তথ্য প্রতিমন্ত্রী 

উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের প্রভাব ঠেকাতে স্পিকারকে ইসির চিঠি

১২ কেজি এলপিজি সিলিন্ডারের দাম কমলো ৪৯ টাকা 

আইএমএফের জ্বালানি বিষয়ক পরামর্শের সঙ্গে একমত নয় ক্যাব

যুক্তরাষ্ট্রের কাছ থেকে মানবাধিকারের কথা শুনতে হয়, এটা দুর্ভাগ্যের: প্রধানমন্ত্রী

শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে সুপ্রিম কোর্টের আইনজীবীর লিগ্যাল নোটিশ

এই বিভাগের সব খবর

শিরোনাম :