খুললো ঘুমধুম-তুমব্রু সীমান্তের ৬ শিক্ষাপ্রতিষ্ঠান

বান্দরবান প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:০২ | প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:৫৮

২৩ দিন বন্ধ থাকার পর বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম তুমব্রু সীমান্তের পাঁচটি প্রাথমিক বিদ্যালয় একটি মাদরাসার শিক্ষা কার্যক্রম চালু হয়েছে।

এর আগে গত ফেব্রুয়ারি মিয়ানমার সীমান্তের অভ্যন্তরে সংঘর্ষের কারণে প্রতিষ্ঠানগুলো বন্ধ ঘোষণা করা হয়।

বুধবার সকাল থেকে চালু হওয়া বিদ্যালয়গুলো হচ্ছে- ঘুমধুম সীমান্ত এলাকার বাইশপাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভাজাবনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয়, পশ্চিমকুল তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয়, দক্ষিণ ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয় দক্ষিণ ঘুমধুম মিসকাতুল নবী দাখিল মাদরাসা।

বান্দরবান জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন জানিয়েছেন, বর্তমানে সীমান্ত পরিস্থিতি শান্ত থাকায় শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, ফেব্রুয়ারি বন্ধ করার পর ৬ ফেব্রুয়ারি থেকে পরিস্থিতি স্বাভাবিক হলেও এতদিন পরিস্থিতি পর্যবেক্ষণ করা হয়েছিল। বেশ কিছুদিন ধরে গোলাগুলির ঘটনা না ঘটায় বিদ্যালয়গুলো খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ্য, চলতি বছরের ১৩ জানুয়ারি থেকে মিয়ানমার সীমান্তে দেশটির জান্তা বাহিনীর সঙ্গে আরাকান আর্মির লাগাতার সংঘর্ষের কারণে গত ফেব্রুয়ারি থেকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম তুমব্রু সীমান্তে ওই শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ ঘোষণা করে জেলা প্রশাসন।

(ঢাকাটাইমস/২৮ফেব্রুয়ারি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :