রাফাহতে আশ্রয় শিবিরে হামলায় ১১ ফিলিস্তিনি নিহত 

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৩ মার্চ ২০২৪, ০৯:১২
ফাইল ফটো

গাজার রাফাহ শহরে তাঁবুনির্মিত আশ্রয় শিবিরে ইসরায়েলি হামলায় কমপক্ষে ১১ ফিলিস্তিনি নিহত হয়েছেন। হামলায় অর্ধশত মানুষ আহত হয়েছেন বলে স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে।

গাজা উপত্যকায় অন্যত্র হামলায় ১৭ জন নিহত হওয়ার কয়েক ঘণ্টা পরে এই হামলা চালানো হয়। শনিবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, রাফাহ শহরের তাল আস-সুলতানের আল-হেলাল আল-ইমিরাতি মাতৃত্ব হাসপাতালের প্রবেশপথের পাশে অবস্থিত তাঁবুতে শনিবার ড্রোন হামলা চালানো হয়। এতে অন্তত ৫০ জন আহত হয়েছেন।

হাসপাতালের প্যারামেডিক ইউনিটের প্রধান আবদেল ফাত্তাহ আবু মারহি শনিবারের এই হামলায় নিহত হয়েছেন বলে মন্ত্রণালয় জানিয়েছে। এতে আহতদের মধ্যে শিশুও রয়েছে।

রাফাহ থেকে আল জাজিরার হানি মাহমুদ জানান, আটটি মৃতদেহ কুয়েত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

হাসপাতালের অবস্থা খুবই বিশৃঙ্খল বলে জানান তিনি। কারণ ছোট অবকাঠামো হওয়ায় সেটি প্রচুর সংখ্যক আহতকে স্বাস্থ্যসেবা পরিষেবা দেওয়ার জন্য অপ্রস্তুত।

রয়টার্সের বরাত দিয়ে আল জাজিরার প্রতিবেদনে আরও বলা হয়েছে, পরিচয় প্রকাশে অনিচ্ছুক একজন প্রত্যক্ষদর্শী বলেছেন, সরাসরি একটি তাঁবুতে হামলা চালানো হয়েছে যেখানে লোকেরা আশ্রয় নিয়েছিল। আমি এবং বন্ধুরা অলৌকিকভাবে বেঁচে গিয়েছি।”

(ঢাকাটাইমস/০৩মার্চ/এফএ)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :