দুই দিনে রাজধানীর ২৮৫ রেস্তোরাঁয় অভিযান, আটক ৩৭৪

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৪ মার্চ ২০২৪, ১৭:৪১

বিভিন্ন অনিয়মের অভিযোগে রাজধানীর ২৮৫টি রেস্তোরাঁয় অভিযান চালিয়ে ৩৭৪ জনকে আটক করা হয়েছে। এসব অভিযানে মামলা হয়েছে ২০৪টি। গেল ৪৮ ঘণ্টায় ডিএমপির বিভিন্ন বিভাগ এই অভিযান চালায়।

ডিএমপি সূত্রে জানা গেছে, রাজধানীতে রেস্টুরেন্ট অভিযানের অংশ হিসেবে গত দুই দিনে ২৮৫টি প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়েছে। এরমধ্যে রমনা বিভাগে ২০টি, লালবাগ বিভাগে ৪০টি, ওয়ারী বিভাগে ৪৫টি, মতিঝিল বিভাগে ৩০টি, তেজগাঁও বিভাগে ৪০টি, মিরপুর বিভাগে ৩৫টি, গুলশান বিভাগে ৩০টি এবং উত্তরা বিভাগে ৩৫টি অভিযান চালানো হয়। এতে ২০৪টি মামলা এবং ৩৭৩ জনকে আটক করা হয়েছে।

সম্প্রতি বেইলি রোডে একটি ভবনে অনুমোদনহীনভাবে গড়ে ওঠা রেস্তোরাঁয় আগুন লেগে ৪৬ জনের মৃত্যু হয়। ওই ভবনের একটি রেস্তোরাঁ থেকে আগুনের সূত্রপাত হয়। পরে তার সর্বত্র ছড়িয়ে পড়ে। এরপরই অনিয়ম ঠেকাতে রাজধানীর রেস্তোরাঁগুলোতে নজরদারি চালাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী।

ডিএমপির গোয়েন্দা বিভাগের (ডিবি) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, একটা ঘটনা ঘটার পরে আমরা শোক করি, জ্ঞান দিই। কিন্তু দায়িত্বরত সব সংস্থা নিজেদের কাজ করলে আগুনে বেইলি রোডসহ অতীতে যেসব প্রাণহানি ঘটেছে সেগুলো দেখতে হতো না। তাই এবার ডিএমপির থানা পুলিশ ও ডিবি পুলিশ রাজধানীর বিভিন্ন রেস্তোরাঁয় নজর রাখছে যথাযথ অগ্নি নিরাপত্তা ও দুর্ঘটনা ঘটলে জরুরি বের হওয়ার রাস্তা আছে কি না।'

(ঢাকাটাইমস/০৪মার্চ/এসএস/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :