শিল্পী সমিতির নির্বাচন: নিপুণের প্রস্তাব ফিরিয়ে দিলেন অনন্ত জলিল

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৬ মার্চ ২০২৪, ১২:২৪

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির আগামী নির্বাচন নিয়ে দুশ্চিন্তায় দিন কাটছে বর্তমান সাধারণ সম্পাদক নিপুণ আক্তারের। ইলিয়াস কাঞ্চন নির্বাচন করবেন না জানানোর পর থেকে তার প্যানেলের জন্য নতুন সভাপতি প্রার্থীর খোঁজে নেমেছেন তিনি। কিন্তু জুতসই কাউকেই পাচ্ছেন না।

নানা সময়ে কখনো শাকিব খান, কখনো অমিত হাসান, কখনো ফেরদৌসের নাম শোনা গেছে নিপুণের প্যানেলের সভাপতি প্রার্থী হিসেবে। কিন্তু সবই ছিল গুঞ্জন। তারই মাঝে খবর, নিপুণ নাকি সভাপতি প্রার্থী হতে প্রস্তাব দিয়েছিলেন অনন্ত জলিলকে। কিন্তু তিনি রাজি হননি।

গণমাধ্যমে এমন দাবি অনন্ত জলিল নিজেই করেছেন। তিনি জানান, আসন্ন নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম খসরু ও আপিল বোর্ডের চেয়ারম্যান সামছুল আলম, প্রযোজক ইকবাল এবং তাকেসহ নিপুণ হোটেল ওয়েস্টিনে বসেছিলেন।

তার আগে সবাই মিলে সভাপতি পদে নির্বাচনের জন্য অনন্তের সঙ্গে মোবাইল ফোনে কথা বলেন। তারা জরুরি কথা আছে বলে অনন্তের বাসায় যেতে চান। কিন্তু অনন্তের কাজ থাকায় তাদের হোটেল ওয়েস্টিনে বসতে বলেন। সেখানে নিপুণ, খসরু, সামছুল উপস্থিত ছিলেন।

ওই মিটিংয়ে আসন্ন নির্বাচনে সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণের প্যানেলে অনন্তকে সভাপতি হিসেবে নির্বাচনের আহ্বান জানানো হয়। কিন্তু অনন্ত নিপুণের সেই প্রস্তাবে সাড়া দেননি।

এই ব্যবসায়ী-অভিনেতা বলেন, ‘নির্বাচন করলেও হয়তো ভালো হতো, কিন্তু আমার সমস্যা হলো সময়। চলচ্চিত্রকে ভালোবাসি, সবার সঙ্গে ভালো সম্পর্ক রয়েছে। সবার বিপদে আপদে আমি পাশে থাকব। কিন্তু নির্বাচন করার মতো সময় আমার নেই।’

আগামী ২৭ এপ্রিল এফডিসিতে অনুষ্ঠিত হবে শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনের ভোটগ্রহণ। সে লক্ষ্যে ইতোমধ্যে একটি প্যানেল ঘোষণা করেছেন জনপ্রিয় দুই খল অভিনেতা মিশা সওদাগর (সভাপতি) এবং মনোয়ার হোসেন ডিপজল (সাধারণ সম্পাদক)। যদিও এ প্যানেলের আর কারও নাম জানা যায়নি।

এদিকে, নিজে সাধারণ সম্পাদক পদে নির্বাচনের প্রস্তুতি নিলেও সভাপতি পদে কাউকে পাচ্ছেন না নিপুণ। গত নির্বাচনে তিনি ভোটে হেরেও আপিল বিভাগের রায়ে সাধারণ সম্পাদক হন। তার প্যানেল থেকে সভাপতি হন ইলিয়াস কাঞ্চন। এবার এই পদে কে হন নিপুণের সঙ্গী, সেটাই দেখার।

(ঢাকাটাইমস/০৬মার্চ/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :