খুলনায় মানবপাচার চক্রের মূলহোতাসহ আটক ৬, দুই ভুক্তভোগী উদ্ধার

​​​​​​​খুলনা ব্যুরো, ঢাকা টাইমস
| আপডেট : ০৬ মার্চ ২০২৪, ১৬:১১ | প্রকাশিত : ০৬ মার্চ ২০২৪, ১৬:০৩

খুলনা মেট্রোপলিটন পুলিশের হাতে মানবপাচার চক্রের মূলহোতাসহ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। এসময় উদ্ধার করা হয়েছে দুই ভুক্তভোগীকে।

বুধবার দুপুর সাড়ে বারোটায় কেএমপির সদরদপ্তরে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন কেএমপি পুলিশ কমিশনার মোহাম্মদ মোজাম্মেল হক।

মোজাম্মেল হক বলেন, মঙ্গলবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে লবণচরা থানা পুলিশ শহরের মোহাম্মদনগর এলাকার রাজা সাহেবের রাইচমিল সংলগ্ন আদিলুজ্জামান সড়ক ২য় লেনের শেখ মিজানুর রহমানের বাড়িতে অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃত মানবপাচারকারী চক্রের সদস্যরা হলেন- মিল্টন মণ্ডল (৪০), মো. সাইফুল ইসলাম (২১), মো. হিমেল (২১), খাদিজা বেগম (২২), রত্না আক্তার ওরফে পায়েল (২০) এবং রাবেয়া বেগম (২০) এর মধ্যে গ্রেপ্তারকৃত মিল্টন মণ্ডল মানবপাচার চক্রের মূলহোতা বলে জানিয়েছে পুলিশ।

অভিযানকালে ওই চক্রের হাতে আটক থাকা অপ্রাপ্ত বয়স্ক দুই তরুণীকেও উদ্ধার করা হয়।

কেএমপি কমিশনার বলেন, গ্রেপ্তারকৃত মানবপাচারকারী দল ওই তরুণীদের দুই মাস পূর্বে যাত্রাপালায় গানবাজনা এবং অভিনয়ের প্রলোভন দেখিয়ে ডেকে নিয়ে আসে এবং তাদের নগ্ন ছবি ধারণ করে অনৈতিক কাজে বাধ্য করে।

চক্রটি তরুণীদের এভাবে ফাঁদে ফেলে দীর্ঘদিন যাবৎ পতিতাবৃত্তি করাচ্ছে এবং ভারতের কলকাতা, গুজরাট, মহারাষ্ট্র সুরাটসহ বিভিন্ন প্রদেশে বিক্রি করে অর্থ-সংস্থান করে আসছিল বলে জানান কেএমপি কমিশনার মোহাম্মদ মোজাম্মেল হক।

মার্চ মেট্রোপলিটন পুলিশের হ্যালো কেএমপি অ্যাপসের ইনবক্সে নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তির গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়েছে বলে জানান তিনি।

ঘটনায় গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে লবণচরা থাকায় মামলা দায়ের করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়েছে।

(ঢাকাটাইমস/০৬মার্চ/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :