রাজধানীতে মানবপাচারকারী চক্রের দুই সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৩ মার্চ ২০২৪, ১৬:০৫

রাজধানীর মতিঝিল এলাকায় অভিযান চালিয়ে মানবপাচারকারী চক্রের দুই সদস্যকে আটক করা হয়েছে।

মঙ্গলবার বিকাল সাড়ে তিনটার দিকে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা এনএসআইয়ের ঢাকা উইং ও মতিঝিল থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে তাদেরকে আটক করে।

এসময় তাদের কাছ থেকে জাল ভিসা, টাকা লেনদেনের চেক ও দলিল জব্দ করা হয়েছে।

আটককৃতরা হলেন- বরিশালের বাকেরগঞ্জ উপজেলার ছাগলদি গ্রামের মোতালেব খানের ছেলে উজ্জল খান ও একই এলাকার মোহাম্মাদ এমরান হোসেন শাওনের সহধর্মিণী মোছা. রোজিনা।

এনএসআই সূত্রে জানা গেছে, এনএসআই ঢাকা উইং দীর্ঘদিন যাবৎ মানব পাচার ও জাল ভিসা প্রদান করে মোটা অঙ্কের টাকা আত্মসাতের সঙ্গে যুক্ত এরূপ ভয়ানক একটি চক্রের ওপর নজরদারি করছিল। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার এনএসআই ঢাকা উইং ও মতিঝিল থানা পুলিশের যৌথ অভিযান পরিচালনা করে মানবপাচারকারী চক্রের এ দুই সদস্যকে আটক করে।

এনএসআই জানায়, মানবপাচারকারীদের অপরাধমূলক কর্মকাণ্ডগুলোর মধ্যে রয়েছে জাল ভিসা (গলাকাটা ভিসা) প্রদান, ভুয়া ওয়ার্ক পারমিট ও মোটা অঙ্কের টাকা আত্মসাৎ।

সংস্থাটি জানায়, আটককৃত মানবপাচারকারীরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন- সাতজন ভুক্তভোগীর সঙ্গে ৩৫ লাখ টাকার বিনিময়ে তুরস্ক পাঠানোর কথা হয় তাদের। এখন পর্যন্ত ভুক্তভোগীরা তাদেরকে সাড়ে সাত লাখ টাকা দিয়েছে। এ রকম আরও অনেকের কাছ থেকে তারা বিভিন্ন সময়ে অর্থ হাতিয়ে নিয়েছেন বলেও জানায়।

(ঢাকাটাইমস/১৩মার্চ/এমআই/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :