২০ বছর পর পাকিস্তানের মাঠে ত্রিদেশীয় সিরিজ, প্রতিপক্ষ কারা?

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৬ মার্চ ২০২৪, ১৮:০৩

সন্ত্রাসী হামলার কারণে দীর্ঘদিন ক্রিকেট বন্ধ ছিল পাকিস্তানে। দীর্ঘ প্রচেষ্টার পরে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরাতে পারলেও বহুজাতিক কোনো টুর্নামেন্ট আয়োজন করতে পারেনি দেশটি। এবার সেই ইচ্ছাও পূর্ণ হতে চলছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের।

২০ বছর পর পাকিস্তানে হতে যাচ্ছে ত্রিদেশীয় কোনো সিরিজ। পাকিস্তানের সঙ্গে ত্রিদেশীয় এই ওয়ানডে সিরিজে খেলবে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। আগামী বছর চ্যাম্পিয়নস ট্রফির আগে ফেব্রুয়ারিতে হওয়ার কথা এই ত্রিদেশীয় সিরিজটি। পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, সিরিজ আয়োজনে আইসিসির পক্ষ থেকে অনুমোদন দেওয়া হয়েছে।

পিসিবি চেয়ারম্যান মহসিন নকভি সম্প্রতি বৈঠক করেছেন ক্রিকেট দক্ষিণ আফ্রিকার চেয়ারম্যান লসন নায়ডু এবং নিউজিল্যান্ড ক্রিকেটের চেয়ারম্যান রজার টুসের সঙ্গে। দু’দেশে ক্রিকেট বোর্ডই পাকিস্তানের এমন প্রস্তাবে সাড়া দিয়েছে। এই সিরিজকে চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তুতি হিসাবেই দেখতে চাইছেন তারাও।

পাকিস্তান শেষ ত্রিদেশীয় সিরিজ অংশগ্রহণ করেছিল ২০০৮ সালে। বাংলাদেশের মাটিতে সেই সিরিজে তৃতীয় দল ছিল ভারত। আর নিজেদের দেশে ২০০৪ সালের অক্টোবরে শ্রীলঙ্কা এবং জিম্বাবুয়েকে নিয়ে শেষ ত্রিদেশীয় সিরিজ আয়োজন করেছিল পিসিবি।

পিসিবি চেয়ারম্যান মহসিক নকভি নিজেই নিশ্চিত করেছেন ত্রিদেশীয় সিরিজের কথা, ‘দক্ষিণ আফ্রিকা এবং নিউজিল্যান্ড ত্রিদেশীয় সিরিজ খেলতে সম্মত হওয়ায় আমরা খুশি। দু’দেশের বোর্ডকেই ধন্যবাদ। আশা করি একটা উত্তেজক সিরিজ উপহার পাবেন ক্রিকেটপ্রেমীরা। বিশ্বের সেরা আট দলকে নিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফির আগে এই প্রতিযোগিতা পাকিস্তানের ক্রিকেটপ্রেমীদের কাছে বাড়তি পাওনা।’

(ঢাকাটাইমস/১৬মার্চ/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :