ক্যাচ মিস নিয়ে যা বললেন শান্ত

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৩ এপ্রিল ২০২৪, ১৪:৫০

সিলেট টেস্টের পর চট্টগ্রাম টেস্টেও হারের তিক্ত স্বাদ পেয়েছে বাংলাদেশ। ব্যাটারদের ব্যর্থতায় প্রথম টেস্টে ৩২৮ রানের ব্যবধানে হারের পর আজ দ্বিতীয় টেস্টে ১৯২ রানে হেরেছে টাইগাইরা। ব্যাটিং ব্যর্থতার পাশাপাশি আলোচনায় শান্ত-দিপুদের ক্যাচ মিসের প্রসঙ্গও। প্রথম টেস্টে শূন্য রানে জীবন পেয়ে সেঞ্চুরি করেছিলেন কামিন্দু মেন্ডিস।

টেস্ট সিরিজে একাধিক ক্যাচ মিস হয়েছে। সবমিলিয়ে বড় বড় সুযোগ হাতছাড়া হয়েছে টাইগারদের। তবে এই ক্যাচ ছাড়ার ‘রোগের’ কোনো উত্তর অবশ্য নেই অধিনায়ক শান্তর কাছে।

আজ বুধবার চট্টগ্রামে টেস্ট হারের পর সংবাদ সম্মেলনে এসে শান্ত বলেন যথেষ্ট অনুশীলনের কথা। বাংলাদেশ অধিনায়কের ভাষ্যে, 'ফিল্ডিংয়ের বিষয়ে যেটা বলব যে, সবাই যথেষ্ট প্র্যাকটিস করেছে। প্র্যাকটিসে প্রত্যেকটা ক্যাচও নেয়। কেন হয়েছে তার উত্তর নেই। তবে ফিল্ডিংয়ের প্রস্তুতির কথা যদি বলি, তাহলে বলব সবাই প্রস্তুত ছিল। কিন্তু ক্যাচগুলো আমরা নিতে পারিনি!'

'এটা একটা কারণ হতে পারে। কিন্তু ব্যক্তিগতভাবে আমি তা বলতে চাই না কারণ বর্তমান সময়ে যেভাবে খেলা চলছে, আমাদের তার সঙ্গে মানিয়ে নিয়েই খেলতে হবে। যারা তিন ফরম্যাট খেলে তাদেরকে অ্যাডজাস্ট করে খেলতে হবে। যারা তিন ফরম্যাট খেলে না তাদের হয়তো একটু বাড়তি প্রস্তুতি নেওয়ার সুযোগ থাকে। সামনে আমাদের যত খেলা আছে, এভাবেই আমাদের প্রস্তুতিটা নিতে হবে। কীভাবে ৩ ফরম্যাটে অ্যাডজাস্ট করে খেলতে পারি সে চিন্তা করে অনুশীলন, প্রস্তুতি নেওয়া উচিত।'-যোগ করেন শান্ত।

আজ শেষ দিনে তাইজুল-হাসানদের নিয়ে একাই লড়েছেন মেহেদী হাসান মিরাজ। শান্ত বলেন বাজে ব্যাটিং নিয়ে দিতে চান না কোনো অজুহাত, 'পুরো সিরিজে আমরা ভালো ব্যাটিং করিনি। অজুহাত দেওয়ার কোনো সুযোগ নেই। অনেক কথা বলা যেতে পারে। কিন্তু দল হিসেবে আমরা দুই ম্যাচের চার ইনিংসে ভালো ব্যাটিং করিনি।'

(ঢাকাটাইমস/৩এপ্রিল/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :