চিরস্থায়ী ক্ষমতার চুক্তিতে ‘মুসলিম ক্লিন’ মিশনে আওয়ামী সরকার: রাশেদ প্রধান

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৫ এপ্রিল ২০২৪, ১৯:০১

আওয়ামী লীগ সরকার ভারত-ইসরায়েল, চীন ও রাশিয়ার মদদে ৯০ ভাগ মুসলমানের দেশে চিরস্থায়ী ক্ষমতার লোভে নিজ দেশে ‘মুসলিম ক্লিন’ মিশনে নেমেছে বলে মন্তব্য করেছেন জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপার সহসভাপতি ও দলীয় মুখপাত্র রাশেদ প্রধান।

তিনি আরও বলেন, বিদেশে আমাদের বন্ধু থাকা ভালো। কিন্তু প্রভূত্ব এবং দাসত্ব করা ভালো নয়। দেশবাসীর আশঙ্কা হচ্ছে, যে দেশগুলোর সরকার মুসলমানদের গুলি করে এবং পিটিয়ে হত্যা করে, যে দেশ গলোতে নামাজ এবং আজান নিষিদ্ধ, সে দেশের সঙ্গে রাতের আঁধারে আওয়ামী লীগ সরকারের কীসের সম্পর্ক জনগণ তা জানতে চায়।

সোমবার বিকালে জাতীয় প্রেসক্লাবের সামনে 'জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপা আয়োজিত 'ইসরায়েলি বিমান বাংলায় কেন? সীমান্ত হত্যা থামবে কবে? পররাষ্ট্রনীতির সমাপ্তি কবে? জবাব চায় বাংলাদেশ' শীর্ষক প্রতিবাদী অবস্থান ও বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আলামত ভালো নয়! বাংলাদেশের আকাশে স্বৈরতান্ত্রিক রাষ্ট্রগুলোর আনাগোনা বাড়তে শুরু করেছে। যে দেশের সাথে বাংলাদেশের কূটনীতিক সম্পর্ক নাই, সেই ইসরায়েলি বিমান বাংলার মাটিতে এসে কী দিলো? কী নিলো? কী তাদের নগ্ন পরিকল্পনা দেশবাসী জানতে চায়। অবিলম্বে ভারত-ইসরায়েলের সাথে আওয়ামী লীগের গোলামী চুক্তি কি? এবং ইসরায়েলি বিমান গভীর রাতে বাংলাদেশে আসার কারণ পররাষ্ট্র মন্ত্রণালয়কে জনসম্মুখে প্রকাশ করতে হবে।

রাশেদ প্রধান আরও বলেন, বাংলাদেশে গত জাতীয় নির্বাচনে প্রকাশ্যে ভারতীয় হস্তক্ষেপ এবং সম্প্রতি ইসরায়েলি বিমান বাংলাদেশে অনুপ্রবেশের ঘটনা আমরা উদ্বিগ্ন এবং দেশবাসী আতংকিত। কারণ এই জালিম সরকার শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করছে। আমাদেরকে ষড়যন্ত্রের গভীরে যেতে হবে। পার্বত্য অঞ্চল নিয়ে আমরা গভীরভাবে উদ্বিগ্ন। দেশবাসী হুঁশিয়ার থাকবেন।

জাতীয় পার্টি (কাজী জাফর) মহাসচিব ও সাবেক এমপি আহসান হাবিব লিংকন বলেন, এই সরকার সংবিধান থেকে পঞ্চদশ সংশোধনী করে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করেছে। অথচ শেখ হাসিনার নেতৃত্বে আমরা এক সময় তত্ত্বাবধায়ক সরকারের জন্য আন্দোলন করে ছিলাম। আর এখন তত্ত্বাবধায়ক সরকারের জন্য আন্দোলন করতে গিয়ে আমাদের জেলে যেতে হচ্ছে, গুলি খেতে হচ্ছে।

যুব জাগপার সভাপতি নজরুল ইসলাম বাবলুর পরিচালনায় বক্তব্য দেন জাতীয় পার্টি (জাফর) মহাসচিব সাবেক এমপি আহসান হাবিব লিংকন, বাংলাদেশ লেবার পার্টি চেয়ারম্যান লায়ন ফারুক রহমান, বাংলাদেশ ইসলামিক পার্টি মহাসচিব আবুল কাশেম, ইসলামী ঐক্যজোটের মহাসচিব মাওলানা আব্দুল করিম, সিনিয়র ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শওকত আমিন, জাগপার সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা সৈয়দ শফিকুল ইসলাম, বাংলাদেশ লেবার পার্টি যুগ্ম মহাসচিব শরিফুল ইসলাম, বাংলাদেশ কল্যাণ পার্টির নির্বাহী কমিটির সদস্য বিল্লাল হোসেন, জাগপার মো. নাসির উদ্দীন, আশরাফুল ইসলাম হাসু, আসাদুজ্জামান বাবুল, জাতীয় ছাত্র সমাজের সভাপতি কাজী ফয়েজ আহমেদ, জাগপা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র সরকার প্রমুখ।

(ঢাকাটাইমস/১৬এপ্রিল/জেবি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

‘ভারতের কবল থেকে প্রকৃত স্বাধীকারের দাবিতে জনগণ নীরবে প্রস্তুত হচ্ছে’

দলীয় শৃঙ্খলা ভঙ্গ: ঢাকা দক্ষিণের আ.লীগ নেতা রিয়াজকে ফের শোকজ

যুবদল সভাপতি টুকুকে কারাগারে প্রেরণের প্রতিবাদে নয়াপল্টনে বিক্ষোভ

সরকার অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে দমনপীড়নের খড়গ নামিয়ে এনেছে: মির্জা ফখরুল

শান্তিপূর্ণ, নিরাপদ ও কল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠায় আ.লীগ অঙ্গীকারবদ্ধ: ওবায়দুল কাদের

পথচারীদের মাঝে তৃতীয় দিনের মতো পানি ও স্যালাইন বিতরণ জাপার

মুক্তি দেওয়া হচ্ছে হেফাজতের মামুনুল হককে, আভাস দিলেন নেতারা

গোটা দেশের মানুষকে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছেন প্রধানমন্ত্রী: রিজভী 

উপজেলা নির্বাচন এখন উপজ্বালায় পরিণত হয়েছে: সালাম

তীব্র তাপপ্রবাহে জাপার পানি ও স্যালাইন বিতরণ

এই বিভাগের সব খবর

শিরোনাম :