কুড়িগ্রামে হিট স্ট্রোকে বৃদ্ধের মৃত্যু

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৫ মে ২০২৪, ১৯:৩৩

কুড়িগ্রামের রাজারহাটে হিট স্ট্রোকে মহেন্দ্রনাথ বর্মণ (৯০) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

শনিবার বেলা ১১টার দিকে বাড়ির পাশে ধান কাটতে গিয়ে অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে বিকাল চারটার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

নিহত মহেন্দ্রনাথ উপজেলার চাকিরপশা ইউনিয়নের চকনাকাটি গ্রামের শ্রীকান্ত বর্মণের ছেলে।

নিহতের স্বজন ও স্থানীয় সূত্রে জানা গেছে, মহেন্দ্রনাথ সকাল ১১টার দিকে বাড়ির পাশে নিজের জমিতে ধান কাটতে যান। এ সময় প্রচণ্ড রোদে অসুস্থ হয়ে ধান ক্ষেতেই পড়ে ছিলেন তিনি। দীর্ঘ সময় সাড়া শব্দ না পেয়ে পরিবারের লোকজন খেতে গিয়ে তাকে পড়ে থাকতে দেখেন। পরে তাকে উদ্ধার করে প্রথমে কুড়িগ্রাম সদর হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে কর্তব্যরত চিকিৎসক মহেন্দ্র নাথকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত মহেন্দ্র নাথের শ্যালক স্থানীয় সাংবাদিক প্রহলাদ মণ্ডল জানান, ধান কাটতে গিয়ে প্রচণ্ড দাবদাহের কারণে অসুস্থ হয়ে জমিতেই পড়ে ছিলেন। পরে তাকে উদ্ধার করে প্রথমে কুড়িগ্রাম সদর হাসপাতাল এবং পরে রংপুরে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রাজারহাট আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার জানান, শনিবার বিকাল তিনটা পর্যন্ত ৩৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এ অঞ্চলে কয়েকদিন ধরে প্রচণ্ড দাবদাহ বিরাজ করছে। তবে আগামী দুই একদিনের মধ্যে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হলে তাপমাত্রা স্বাভাবিক হবে বলে জানান এ কর্মকর্তা।

(ঢাকাটাইমস/২৫মে/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :