ইকবাল সোবহানের বিরুদ্ধে নিজাম হাজারীর মামলা

ফেনী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ জানুয়ারি ২০১৭, ১৮:৪২ | প্রকাশিত : ২৯ জানুয়ারি ২০১৭, ১৪:০০

প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ও ইংরেজি দৈনিক ডেইলি অবজারভারের সম্পাদক ইকবাল সোবহান চৌধুরীর বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানি মামলা করেছেন ফেনী সদর আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। গত ২৩ জানুয়ারি অবজারভারে প্রকাশিত একটি সংবাদের প্রতিক্রিয়ায় এই মামলা করা হয়।

রবিবার ফেনীর মুখ্য বিচারিক হাকিম মশিউর রহমানের আদালতে নিজাম হাজারী নিজে উপস্থিত হয়ে এই মামলা করেন। তবে তিনি সাংবাদিকদেরকে কিছু বলেননি। তার পক্ষ থেকে আইনজীবী গাজী তারেক আজিজ বলেন, তাদের মামলার বিষয়ে শুনানির জন্য বেলা দুইটায় সময় দিয়েছেন বিচারক।

এতে বলা হয়, অবজারভার পত্রিকায় প্রকাশিত ওই প্রতিবেদেনে বলা হয়, ‘আওয়ামী লীগের সংসদ সদস্য কক্সবাজার আবদুর রহমান বদি, নারায়ণগঞ্জের শামীম ওসমান, ফেনীর নিজাম উদ্দিন হাজারী, রাজশাহীর এনামুল হক এবং স¤্রাট দেশের ড্রাগ সিন্ডিকেট নিয়ন্ত্রণ করে’।

ওই প্রতিবেদনে বলা হয়, জেলার সীমান্ত এলাকায় মাদক ব্যবসা একচ্ছত্র নিয়ন্ত্রণ ও নিজ দলীয় নেতা ফুলগাজী উপজেলা চেয়ারম্যান একরামুল হক একরামকে হত্যা এবং তাকে গাড়িতে জীবিত পুড়িয়ে হত্যার ঘটনাতেও নিজাম হাজারী জড়িত।

মামলায় বলা হয়, প্রকৃতপক্ষে একরাম হত্যা মামলায় জড়িত বিএনপি দলীয় সন্ত্রাসীসহ ১৬ জন আসামি। তারা আদালতে ১৬৪ ধারায় জবানবন্দিও দিয়েছে। এই সংবাদের প্রতিবাদে নিজাম হাজারী গত ২৫ জানুয়ারি প্রতিবাদ পাঠালেও তা প্রকাশ করেনি অবজারভার। এতে নিজাম হাজারীর ১০ কোটি টাকার মানহানী ও ক্ষতি হয়েছে বলেও অভিযোগ করা হয় মামলায়।

এই মামলায় সম্পাদক ইকবাল সোবহান চৌধুরীর পাশাপাশি প্রতিবেদক মামুনুর রশিদকেও আসামি করা হয়েছে।

ইকবাল সোবহান চৌধুরী ও নিজাম হাজারী একই নির্বাচনী  (ফেনী-২) এলাকার বাসিন্দা। ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের নির্বাচনে এই আসন থেকে আওয়ামী লীগের হয়ে নির্বাচন করে হেরে যান। তবে ২০১৪ সালের জাতীয় নির্বাচনে তিনি আর মনোনয়ন পাননি। তখন মনোনয়ন পান নিজাম হাজারী এবং তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

ঢাকাটাইমস/২৯জানুয়ারি/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত