শেরপুরে অর্থ আত্মসাৎ মামলায় চেম্বার সচিব গ্রেপ্তার

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জুলাই ২০১৭, ১৯:২৭

শেরপুরে ১০ লক্ষাধিক টাকা আত্মসাতের অভিযোগে শেরপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সচিব শুভাশীষ দত্ত আশীষকে (৪৮) গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ বৃহস্পতিবার বিকেলে শহর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি শহরের গোপালবাড়ি মহল্লার নৃপেন্দ্র নাথ দত্তের ছেলে। এ ঘটনায় শহরে তোলপাড় শুরু হয়েছে।

এ বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নজরুল ইসলাম জানান, অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় তা নিয়মিত মামলা হিসেবে রেকর্ড করা হয়েছে। এরপর আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। আগামীকাল শুক্রবার তাকে আদালতে সোপর্দ করা হবে।

পুলিশ ও চেম্বার সূত্রে জানা যায়, প্রায় চার বছর আগে শেরপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সচিব পদে যোগ দেন শুভাশীষ দত্ত আশীষ। সম্প্রতি প্রতিষ্ঠানের আয়-ব্যয়ের হিসাব নিয়ে তার আচার-আচরণে সন্দেহের উদ্রেক হলে চেম্বার সভাপতি মো. মাসুদ এবং অন্যান্য কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদে বিভিন্ন খাত থেকে অর্থ আত্মসাতের অভিযোগ স্বীকার করে তিনি।

পরে প্রতিষ্ঠানের অভ্যন্তরীণ নিরীক্ষায় প্রতীয়মান হয়, সভাপতি ও সচিবের যৌথ স্বাক্ষরে পরিচালিত দি ফারমার্স ব্যাংক লি.-এর স্থানীয় শাখায় থাকা হিসাব থেকে সভাপতির স্বাক্ষর জাল করে খ- খ- ৯টি চেকের মাধ্যমে প্রায় দুই লক্ষাধিক টাকা উত্তোলন করা হয়েছে। এছাড়া জাল ব্যাংক স্টেটমেন্ট সৃজন, বিভিন্ন খাত থেকে উত্তোলিত টাকা, বিভিন্ন প্রতিষ্ঠানের পাওনা পরিশোধের টাকাসহ আরও কয়েকটি খাতের মোট ১০ লক্ষ ৪ হাজার ৭১০ টাকা আত্মসাতের বিষয়টি প্রতীয়মান হয়। এরপর সচিব আশীষ প্রতিষ্ঠানের ওই আত্মসাত করা অর্থ ফেরতের লিখিত অঙ্গীকারনামা দেওয়ার পরও সময়ক্ষেপণ করায় বৃহস্পতিবার সকালে চেম্বার সভাপতি মো. মাসুদ বাদী হয়ে তার বিরুদ্ধে সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। পরে পুলিশ চেম্বার সচিব শুভাশীষ দত্ত আশীষকে গ্রেপ্তার করে।

চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মো. মাসুদ জানিয়েছেন, অভ্যন্তরীণ নিরীক্ষা শেষে প্রতিষ্ঠানের আত্মসাত করা অর্থ ফেরত প্রদানের জন্য অঙ্গীকার করেও সে সময়ক্ষেপণ করায় নির্বাহী পরিষদের সিদ্ধান্তে চাকরিচ্যুতসহ তার বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

(ঢাকাটাইমস/২০জুলাই/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফরিদপুরে রিকশা চালকদের মাঝে ছাতা-পানি বিতরণ জেলা প্রশাসনের

এক জমি পরিষ্কারের আগুনে পুড়ল আরও ২৫ বিঘার ভুট্টা

জানাজায় গিয়ে আইফোন হারালেন ধর্মমন্ত্রী

উপজেলা নির্বাচন: নোয়াখালীর সুবর্ণচরে প্রতিপক্ষের কর্মীকে পিটিয়ে জখম করলেন চেয়ারম্যান

ইসলামপুরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হলেন আ. লীগের সালাম

মাছের সঙ্গে এ কেমন শত্রুতা

পাথরঘাটায় সাংবাদিকদের নামে সাইবার মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন 

চুয়াডাঙ্গায় ৬ বছরের শিশু ধর্ষণ মামলায় বৃদ্ধ গ্রেপ্তার

তীব্র গরমে ধান কাটতে গিয়ে কৃষকের মৃত্যু

শিশু ঝুমুরকে ধর্ষণ ও হত্যার বর্ণনা দিতে গিয়ে কাঁদলেন র‌্যাব কর্মকর্তা

এই বিভাগের সব খবর

শিরোনাম :