ইউরোপে বিশেষজ্ঞ পরিষদের আত্মপ্রকাশ

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০১৭, ২০:০০

সম্প্রীতি বাংলাদেশের বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদ, ইউরোপে ‘বঙ্গবন্ধু প্রকৌশল এবং বিশেষজ্ঞ পরিষদ, নর্ডিক (ইউরোপিয়ান) অধ্যায়’ নামে আত্মপ্রকাশ করেছে। ইউরোপের এই বঙ্গবন্ধু প্রকৌশল এবং বিশেষজ্ঞ পরিষদ কেন্দ্রীয় ‘বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদের’ একটি অনুমোদিত সংস্থা।

প্রকৌশলী মাহফুজুর রহমান ভুঁইয়াকে সভাপতি, প্রকৌশলী হেদায়েতুল ইসলাম শেলীকে সাধারণ সম্পাদক এবং প্রকৌশলী হাবিবুর রহমানকে সাংগঠনিক সম্পাদক করে ত্রিশ সদস্যবিশিষ্ট বিজ্ঞানী, প্রকৌশলী এবং বিশেষজ্ঞদের সমন্বয়ে ইউরোপে প্রথমবারের মতো একটি শক্তিশালী ও সংগঠিত বঙ্গবন্ধু প্রকৌশল এবং বিশেষজ্ঞ পরিষদ গঠন করা হলো।

সংগঠনটি ইউরোপের বঙ্গবন্ধুর আদর্শের বিজ্ঞানী, প্রকৌশলী এবং বিশেষজ্ঞদের সবাইকে এই প্ল্যাটফর্মে দেশের উন্নয়নের জন্য কাজ করার আমন্ত্রণ জানিয়েছেন।

বঙ্গবন্ধু প্রকৌশল এবং বিশেষজ্ঞ পরিষদ নর্ডিক অধ্যায়ের প্রধান লক্ষ্যগুলো নিম্নরূপ:

১। ইউরোপের বঙ্গবন্ধুর আদর্শের বিজ্ঞানী, প্রকৌশলী এবং বিশেষজ্ঞদের জন্য একটি শক্তিশালী এবং কার্যকর প্ল্যাটফর্ম তৈরি করা।

২। ইউরোপের বিভিন্ন দেশের বিজ্ঞানী, প্রকৌশলী এবং বিশেষজ্ঞদের পেশাদারি জ্ঞানকে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন-২০২১ এবং ২০৪১ সাথে সমন্বয় করা এবং সেই লক্ষ্যে কাজ করে যাওয়া। এ লক্ষ্যে সকল বঙ্গবন্ধুর আদর্শের সংগঠনের সাথে কার্যক্রমভিত্তিক কাজ করা।

৩। একটি উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশের যোগাযোগ ও পরি-কাঠামো উন্নয়ন, ডিজিটাল বাংলাদেশ গঠনে বিজ্ঞান, প্রকৌশল, ব্যবসায়িক মডেল ও প্রযুক্তিগত উন্নয়নের অপরিহার্য- তা বিষয়ক সেমিনার এবং বাংলাদেশের টেকসই উন্নয়ন লক্ষ্য, ভূমিকা ও ভবিষ্যতে করণীয় নিয়ে গঠনমূলক আলোচনা করা এবং তা যথাযথ কর্তৃপক্ষকে অবগত করা।

৪। ইউরোপে উচ্চশিক্ষায় আগত বাংলাদেশি ছাত্র/ছাত্রীদের পেশাগত সাহায্য ও সহযোগিতা করা বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদের কেন্দ্রীয় কমিটির সম্মানিত সভাপতি প্রফেসর ড. মোহাম্মাদ হাবিবুর রহমান, সহ-সভাপতি প্রকৌশলী মোহাম্মদ আব্দুস সবুর, সহ-সভাপতি প্রকৌশলী মোহাম্মদ এ তালেব এবং সহ-সভাপতি প্রকৌশলী মোহাম্মদ হোসাইন নবনির্বাচিত কমিটিকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

(ঢাকাটাইমস/৭ডিসেম্বর/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :