৩৫ হাজার ইয়াবাসহ রোহিঙ্গা আটক

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ ডিসেম্বর ২০১৭, ১৩:৫৬

ক্রেতা সেজে কক্সবাজারের টেকনাফ উপজেলায় ৩৫ হাজার ইয়াবাসহ রশিদ উল্লাহ নামে এক রোহিঙ্গাকে আটক করেছে চট্টগ্রাম মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের গোয়েন্দা বিভাগ। তিনি মিয়ানমারের মংডু শহরের দংখালী গ্রামের বশির আহমদের ছেলে। তিনি বর্তমানে টেকনাফের নয়াপাড়া মৌচনিতে নতুন শিবিরে বসবাস করছিলেন।

মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে হ্নীলা ইউনিয়নের জাদিমুরার প্রধান সড়কে ইয়াবাসহ তাকে আটক করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রামের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের গোয়েন্দা শাখার সহকারী পরিচালক মো. জিললুর রহমান। তিনি বলেন, সোর্সের মাধ্যমে ইয়াবার চালান ক্রেতা সেজে মঙ্গলবার রাতে হ্নীলা ইউনিয়নের জাদিমুরা এলাকায় তার নেতৃত্বে একটি দল অবস্থান নেন। এসময় ইয়াবা একটি পলিথিন ব্যাগ নিয়ে প্রধান সড়ক ওই রোহিঙ্গা ব্যক্তি পৌঁছলে তাকে আটক করা হয়। পরে তার কাছ থেকে পাওয়া পলিথিন ব্যাগ থেকে ৩৫ হাজার ইয়াবা পাওয়া যায়। মামলা দিয়ে তাকে টেকনাফ থানায় সোর্পদ করা হয়েছে।

আটক রশিদ উল্লাহ বলেন, গত আড়াই মাস আগে মিয়ানমার সেনাদের হাত থেকে প্রাণে বাঁচতে নাফনদী পেরিয়ে পরিবার নিয়ে বাংলাদেশে পালিয়ে আসি। প্রথমে শাহপরীর দ্বীপ অবস্থান করি, এরপর টেকনাফের নয়াপাড়া মৌচনির পাশে নতুন শিবিরে আশ্রয় নিয়েছি। এপারে আসার পর থেকে দিনকাল খুব কষ্টে কাটচ্ছিল, তাই টাকার বিনিময়ে ওই এলাকার এক ইয়াবা ব্যবসায়ীর সঙ্গে কাজ জড়িয়ে পড়ি। মঙ্গলবার ১০ হাজার টাকার বিনিময়ে একটি ইয়াবার চালান বিক্রি করতে এসে ধরা পড়ি।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাইন উদ্দিন খান বলেন, ৩৫ হাজার ইয়াবাসহ আটক মিয়ানমার নাগরিক রশিদকে কক্সবাজার আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে।

(ঢাকাটাইমস/২৭ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :