ভারতের স্বপ্ন চুরমার করে ইংলিশদের বিশ্বজয়

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ জুলাই ২০১৭, ০৮:২০ | প্রকাশিত : ২৪ জুলাই ২০১৭, ০৮:১৬
ছবি: ইংলিশ মেয়েদের শিরোপা উৎসব।

৪৪ বলে দরকার ৩৮ রান। ৭ উইকেটে এ রান তোলা কি খুব কঠিন? পারল না ভারত। প্রথমবারের মত বিশ্বকাপ জয়ের স্বপ্ন অধরাই থেকে গেল তাদের। শ্রাবসোল ঝড়ে বদলে গেল সব। ৪৬ রানে ৬ উইকেট নিয়ে ভারতকে চুরমার করে দিলেন এই ইংলিশ তারকা। ভারত হারল ৯ রানে আর চতুর্থবারের মতো ওয়ানডে বিশ্বকাপ জিতে নিল ইংল্যান্ড।

২২৯ রানের লক্ষ্যমাত্রা। বোধহয় ভারতীয় দলও ভাবেননি হারের মুখ দেখতে হবে। সহজ এই সংগ্রহ তাড়া করতে নেমে মিতালিদের মিডল অর্ডারের ভূমিকা ছিল ঈর্ষণীয়। তৃতীয় উইকেট জুটিতে পুনম রাউত এবং হারমানপ্রীত কৌর মিলে দলকে ৯৫ রানের জুটি উপহার দেন। তবুও পারল না ভারত। শেষ দিকে এসে সব এলোমেলো।

কৌর আউট হয়ে গেলেও ওপেনার রউত ছিলেন উইকেটে, আক্রমণাত্মক মেজাজে খেলে যান তিনি। ভারতের সম্ভাবনা তখন বেশ উজ্জ্বল। ঠিক এই সময় বল তুলে দেয়া হয় আনিয়া শ্রাবসোলের হাতে। মিডিয়াম পেসে ভারতকে রীতিমত গুঁড়িয়ে দেন তিনি। ৯ রানের মধ্যে রউত (৮৬) ও কৃষ্ণমূর্তিকে (৩৫) বিদায় কেরন।

তবুও জয়ের আশা শেষ হয়নি ভারতের। শেষ ১২ বলে ১১ রানের দরকার। তাও পারল না ভারত। চোখের পলকেই শেষ দুই উইকেট শিকার করলেন শ্রাবসোল। এর আগে দিনের শুরুতে ঝুলন গোস্বামীর দারুণ বোলিংয়ে ইংল্যান্ডকে ২২৮ রানে আটকে দেয় ভারত। একাই তিন উইকেট নেন ঝুলন।

সংক্ষিপ্ত স্কোর

ইংল্যান্ড: ৫০ ওভারে ২২৮/৭

ভারত: ৪৮.৪ ওভারে ২১৯/১০

ফল: ইংল্যান্ড ৯ রানে জয়ী

চ্যাম্পিয়ন: ইংল্যান্ড

রানার্স-আপ: ভারত

ম্যাচসেরা: আনিয়া শ্রোবশোল

সিরিজ সেরা: টামি বায়মন্ড।

(ঢাকাটাইমস/২৪জুলাই/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :