মিয়ানমারে গণহত্যার প্রতিবাদে ইপিবিএর মানববন্ধন

কমরেড খোন্দকার, ইউরোপ ব্যুরো
 | প্রকাশিত : ০৪ অক্টোবর ২০১৭, ১৮:৪০

মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর পাশবিক অত্যাচার, বাড়িঘরে অগ্নিসংযোগ, গণধর্ষণ ও গণহত্যা বন্ধের দাবিতে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ করেছে ইউরোপিয়ান প্রবাসী বাংলাদেশি অ্যাসোসিয়েশন (ইপিবিএ)।

রবিবার ফ্রান্সের তুলুজে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন- ইপিবিএর সভাপতি শাহনুর খান, মহাসচির ওসমান হোসেন মনির, টাওয়ার হেমলেটের সাবেক স্পিকার খালেছ উদ্দীন আহম্মেদ, ইপিবিএর বাংলাদেশ কর্ডিনেটর গাজী টিভির চিফ নিউজ এডিটর ইকবাল করিম নিশান।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- কামরুল হাসান জনি, নাহার মোমতাজ, ডা. মো. খলিলুল কাইয়ুম, শওকত হোসেন বিপু, আব্দুর রহিম আকাশ, জাকির প্রকাশ, কিটন সিকদার, অলিউদ্দীন শামিম, আবু তাহির, ফারুক খান, লায়লা সাহা, শাহরিয়ার আহম্মেদ সুমন, মহসীন উদ্দীন মিল্টন, জসিম মজুমদার, শামীম উদ্দীন খান, আবুল কালাম, আলী হোসাইন, জাহিদ হোসেন নান্নু, ইমরান হোসেন, ফরহাদ হোসেন, রবিন খান প্রমুখ।

বক্তারা বলেন, শান্তিতে নোবেল পাওয়া অং সান সু চি মুসলমানদের ওপর রাষ্ট্রীয় সন্ত্রাস চালাচ্ছে। মিয়ানমারে সু চি সরকারের সেনাবাহিনী ও তার লেলিয়ে দেয়া জঙ্গিকর্তৃক নিরীহ মুসলিম সম্প্রদায়ের ওপর ইতিহাসের জঘন্যতম হত্যা, নির্যাতন, নিপীড়ন ও ঘরবাড়ি জ্বালিয়ে জীবন্ত শিশুসহ নর-নারীদের পুড়িয়ে মারা হচ্ছে, অথচ জাতিসংঘ বাস্তবধর্মী কোনো পদক্ষেপ নিচ্ছে না।

এসময় তারা মিয়ানমার সরকার রোহিঙ্গা মুসলমানদের ওপর অমানুষিক নির্যাতন, হত্যা ও তাদের ঘরবাড়ি জ্বালিয়ে দেয়ার প্রতিবাদ ও তা বন্ধের জন্য বিশ্ববাসীর প্রতি আহ্বান জানান এবং সবাইকে রোহিঙ্গা মুসলমানদের সহযোগিতার হাত বাড়িয়ে দেয়া পাশাপাশি বাংলাদেশ সরকারকে অনুরোধ করেন, কূটনৈতিক তৎপরতা বৃদ্ধি করে রাখাইন রাজ্যে মুসলিম নিধন বন্ধ করতে এবং সমস্যা সমাধানের জন্য আন্তর্জাতিকভাবে মিয়ানমার সরকারের উপর চাপ সৃষ্টি করতে।

(ঢাকাটাইমস/৪অক্টোবর/বু্্যুরো প্রধান/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :