জামালপুর-৫: সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কা বিএনপি প্রার্থীর

জামালপুর প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ ডিসেম্বর ২০১৮, ১৮:০৩

নির্বাচনী ক্যাম্প ও নেতাকর্মীদের বাড়িঘরে হামলা এবং মিথ্যা মামলায় গ্রেপ্তারের অভিযোগ এনেছেন জামালপুর-৫ আসনের ধানের শীষের প্রার্থী ওয়ারেছ আলী মামুন। এ সময় ভোট সুষ্ঠু হওয়া নিয়ে শঙ্কা প্রকাশ করেন তিনি।

বৃহস্পতিবার সকালে শহরের সর্দারপাড়ায় নিজ নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এসব কথা বলেন বিএনপির প্রার্থী। এ সময় দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে ওয়ারেছ আলী আরো অভিযোগ করে বলেন, আওয়ামী লীগ ও যুবলীগের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নামে সাংবাদিক কোটায় নির্বাচনী পর্যবেক্ষণ কার্ড প্রদানের পাঁয়তারা চলছে। যা ভোটকেন্দ্রে খারাপ প্রভাব ফেলবে।

ওয়ারেছ আলী মামুন বলেন, সদর উপজেলার কেন্দুয়া, ঘোড়াধাপ, তুলশীচর, রশিদপুরও পৌর এলাকার আরামনগরসহ বিভিন্ন ইউনিয়নের ৫টি নির্বাচনী প্রচার ক্যাম্পসহ বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতা-কর্মীদের বাড়ি-ঘর ও ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর ও লুটপাট করা হয়েছে।

তিনি বলেন, দুই শতাধিক নেতা-কর্মীদের বিরদ্ধে প্রায় ১০টি গায়েবি মামলা দায়েরসহ অসংখ্য নেতা-কর্মীদের গ্রেপ্তার করা হয়েছে।

এসব বিষয়ে রিটার্নিং অফিসারের কাছে লিখিত ও মৌখিক অভিযোগ করার পরও কোনো ব্যবস্থা নেয়া হয়নি বল অভিযোগ করেন তিনি। বলেন, এর ফলে নৌকার প্রার্থীর কর্মী-সমর্থকরা সন্ত্রাসী কর্মকা- চালিয়ে যাচ্ছে। যা প্রত্যাশিত সুষ্ঠু নির্বাচনের জন্য প্রধান অন্তরায় বলে দাবি করেন তিনি।      

সংবাদ সম্মেলনে জাতীয় পার্টি (মনজু) জেপির প্রার্থী অ্যাড. বাবর আলী খান ও বাংলাদেশ মুসলিম লীগের প্রার্থী আল আমিনও অভিযোগ করে বলেন আওয়ামী লীগ নেতা-কর্মীরা তাদের উপর হামলা ও নির্বাচনী কাজে বাধা দিয়েছে।

ঢাকাটাইমস/২৭ডিসেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :