ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ২০ কিলোমিটার যানজট

কুমিল্লা প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ জানুয়ারি ২০১৯, ১৭:১২ | প্রকাশিত : ০৯ জানুয়ারি ২০১৯, ১৭:০৬

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লায় মেঘনা ও গোমতী সেতুর দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছে এই রুটের যাত্রীরা। আটকে আছে শত শত যাত্রী ও পণ্যবাহী গাড়ি। বুধবার বিকালেও দাউদকান্দির মেঘনা ও গোমতী সেতুর দুই পাশে প্রায় ২০ কিলোমিটার যানজট লেগে থাকতে দেখা যায়।

গাড়ির ধীরগতির কারণে এই যানজটের সৃষ্টি বলে জানায় ট্রাফিক বিভাগ। নির্মাণাধীন দ্বিতীয় গোমতী, মেঘনা ও কাঁচপুর সেতুর কারণে এই মহাসড়কে যানজটের ভোগান্তি লেগেই আছে বলে জানান ভুক্তভোগীরা।

দাউদকান্দি হাইওয়ে পুলিশ সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাত থেকে মেঘনা সেতুর উভয় পাশে অন্তত ২০ কিলোমিটার যানজট ছড়িয়ে পড়ে। শত শত যানবাহন একই জায়গায় আটকে থাকে। ঘণ্টার পর ঘণ্টা ঘোরেনি গাড়ির চাকা।

ফয়সাল নামে এক যাত্রী রাত ১১টায় চট্টগ্রাম থেকে বাসে রওয়ানা দেন ঢাকার উদ্দেশে। তিনি বুধবার সকাল আটটার দিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লিখেন, রাত দুইটা থেকে একই জায়গায় বসে আছি। বাস একটুও সামনে এগুচ্ছে না।   

শুধু ফয়সাল নন, এ ধরনের অনেকেই দীর্ঘ যানজটে আটকে অতিষ্ঠ হয়ে উঠেন। শীতের রাতে যানজটে আটকে পড়া যাত্রীদের পোহাতে হয় সীমাহীন দুর্ভোগ। বিশেষ করে বৃদ্ধ, নারী ও শিশুরা বেশি ভোগান্তিতে পড়ে।  

হাইওয়ে পুলিশের দাউদকান্দি থানার ওসি আবুল কালাম ঢাকা টাইমসকে জানান, দুই পাশে প্রায় ২০ কিলোমিটার যানজট অব্যাহত থাকলেও তা স্থায়ী হচ্ছে না। গোমতী ও মেঘনা সেতু এলাকায় টোল আদায় ও বিকল্প সেতু নির্মাণের কারণে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করতে গিয়ে যানজটের সৃষ্টি বলে জানান তিনি। যানজট নিরসনে হাইওয়ে পুলিশ কাজ করছে এবং তা কেটে যাবে বলে জানান ওসি।

(ঢাকাটাইমস/০৯জানুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :