বাউল মেলার নতুন প্যানেল গঠন

মাহাফুজুল হক চৌধুরী, সাইপ্রাস
 | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০১৯, ১৯:০৪

‘বাউল মেলা সাহিত্যিক গ্রুপ’র এডমিন প্যানেল তৃতীয়বারের মতো আবার গঠন করা হয়েছে।

২০১৬ সালের মাঝামাঝি প্যারিস থেকে ‘বাউল মেলা’ নামক একটি ফেসবুক গ্রুপ চালু করা হয়।

প্যারিস প্রবাসী রিয়াজ আহমেদ জুয়েল বাউল মেলা প্রতিষ্ঠা করেন। বিশ্বের আনাচে কানাচে ছড়িয়ে ছিটিয়ে থাকা সকল প্রবাসী এবং বাংলাদেশে অবস্থানর‍ত

যে সকল সাহিত্যপ্রেমী আছেন তাদের জন্য সাহিত্য চর্চার মুক্ত এক প্ল্যাটফর্ম হিসেবে বাউল মেলাকে প্রতিষ্ঠিত করা হয়।

বাউল মেলায় শুরুর দিকে স্বল্প কয়েকজন সদস্য থাকলেও ধীরে ধীরে বেড়ে প্রায় ১৫ হাজার সদস্যর একটি ফ্ল্যাটফর্মে পরিণত হয়েছে।

বাউল মেলার এ অগ্রযাত্রাকে আরো গতিশীল করতে প্রতি বছরের ন্যায় এইবারো বছরের শুরুতেই নতুন এডমিন প্যানেল গঠন করা হয়। শুক্রবার রাতে

বাউল মেলার নতুন এডমিন প্যানেলের নাম প্রকাশ করেন গ্রুপের চিফ এডমিন রিয়াজ আহমেদ জুয়েল।

বাংলাদেশ থেকে গোলাম হায়দার, ইয়াসমিন খানম, বুলা দাস ও ইংল্যান্ড থেকে রাজু খানকে উপদেষ্টা করে বিশজনের এডমিন/মডারেটর প্যানেল তৈরি করা হয়।

এডমিনদের মধ্যে চিফ এডমিন রিয়াজ আহমেদ জুয়েল ছাড়াও আরো আছেন প্যারিস থেকে সহ-চিফ এডমিন নুর ইসলাম, যুক্তরাষ্ট্র থেকে উপ-সহ চিফ এডমিন এম ডি হক, ইংল্যান্ড থেকে উপ-সহ চিফ এডমিন নিতু খান, সাইপ্রাস থেকে এডমিন মাহাফুজুল হক চৌধুরী, দক্ষিণ আফ্রিকা থেকে এডমিন শুভ খান, ঢাকা থেকে এডমিন তুহিন খান, আবুদাবি থেকে এডমিন জাফর আলী ও ঢাকা থেকে সূচনা।

মডারেট প্যানেলে রয়েছেন লিবিয়া থেকে ইউছুপ সর্দার রুবেল, দক্ষিণ আফ্রিকা থেকে সেবা খান, স্পেন থেকে শামসুল হক, বাংলাদেশ থেকে ডাক্তার সাইফুন্নেসা সানিয়া, গিয়াস উদ্দীন, রোকসানা আক্তার, হোসেন মিন্টু, সলিম উল্লাহ, নবরত্ন সামন্ত, আবুদাবি থেকে মাসুম আহমেদ ও প্যারিস থেকে আফসানা আহমেদ সূচী।

বর্তমানে এ প্যানেলে রয়েছেন পর্তুগাল থেকে সাংবাদিক রনি মোহাম্মদ,  বাংলাদেশ থেকে জাহিদ হোসাইন নাছির, রয় মানিক ও কাজল চৌধুরী।

সকলের প্রচেষ্টায় এগিয়ে যাবে সকলের প্রাণের মেলা, বাউল মেলা এমনটাই প্রত্যাশা নতুন এডমিন প্যানেলের।

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত