মিশরীয় লেখকের বই

শেখ হাসিনা: যে রূপকথা শুধু রূপকথা নয়

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:০১
প্রধানমন্ত্রী ও অধ্যাপক আনিসুজ্জামানের সঙ্গে মিসরীয় লেখক মোহসেন আল আরিশি (বাঁয়ে )

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে একটি বই লিখেছেন মিশরীয় লেখক-গবেষক মুহসেন আল আরিসি। নাম রাখা হয়েছে, ‘হাসিনা হাকাইক আসাতি’। বইটির বাংলা তর্জমাও হয়েছে। এর শিরোনাম শেখ হাসিনা: যে রূপকথা শুধু রূপকথা নয়।

শুক্রবার বাংলা একাডেমি এবং সোহরাওয়ার্দী উদ্যানের প্রাঙ্গণে মাসব্যাপী অমর একুশে গ্রন্থমেলার উদ্বোধনী অনুষ্ঠানে শেখ হাসিনার হাতে বইটি তুলে দেন এর লেখক।
প্রতি বছর এই আয়োজনে উপস্থিত থাকেন বিভিন্ন দেশের লেখক ও গবেষকরা। এবার ছিলেন ভারতীয় কবি শঙ্খ ঘোষ, মিশরীয় লেখক-গবেষক মুহসেন আল আরিসি প্রমুখ।

প্রধানমন্ত্রী তার বক্তব্য দেওয়ার আগে কথা বলেন বিদেশি অতিথিরা। আর এই অনুষ্ঠানে আরিসি তার বক্তব্যের পাশাপাশি নিজের লেখা বইটি তুলে দেন বঙ্গবন্ধু কন্যার হাতে। 

মুসলিম প্রধান একটি দেশে একজন নারী হয়ে শেখ হাসিনা কীভাবে মানুষের দিনবদলের রূপকার হয়ে উঠলেন, সেই বিবরণ এই বইয়ে তুলে ধরা হয়েছে এই বইয়ে।

উদ্বোধনী অনুষ্ঠানের পর বিদেশি অতিথিসহ বিশিষ্টজনদের নিয়ে মেলা প্রাঙ্গণ ঘুরে দেখেন প্রধানমন্ত্রী। বিভিন্ন স্টল থেকে পছন্দের বইও সংগ্রহ করেন তিনি।

শেখ হাসিনা টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন বাংলাদেশে। ২০০৯ সালের জানুয়ারি থেকে টানা সরকারে থাকাকালে দেশে ব্যাপক অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি বেশ কিছু মেগা প্রকল্পও চলছে। 

আওয়ামী লীগ নেত্রীর শাসনামলে নারী উন্নয়নসহ নানা ক্ষেত্রেও দেশের অগ্রগতির প্রশংসা হচ্ছে আন্তর্জাতিক বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে।

ঢাকাটাইমস/০২ফেব্রুয়ারি/ডব্লিউবি

 

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :