সাড়া ফেলেছে হুয়াওয়ে ওয়াই সেভেন প্রো

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৩৭

চলতি বছরের শুরুতে আকর্ষণীয় ডিজাইন আর দারুণ সব ফিচারের সমন্বয়ে দেশের বাজারে নতুন স্মার্টফোন এনেছে হুয়াওয়ে। মডেল ওয়াই সেভেন প্রো ২০১৯। মিড রেঞ্জের বাজেটে এমন দুর্দান্ত ফিচারের স্মার্টফোনটি আলোড়ন তৈরি করেছে প্রযুক্তিপ্রেমীদের কাছে। বিশেষ করে নান্দনিক ডিজাইনসহ অরোরা ব্লু, মিডনাইট ব্ল্যাক ও কোরাল রেড এ তিনটি রঙের সমাহারে স্মার্টফোনটির ভোল্টি সুবিধা, ডিউড্রপ ডিসপ্লে, ফ্রন্ট ফ্ল্যাশ রয়েছে। 

ওয়াইড ডিউড্রপ ডিসপ্লে 
স্পষ্ট ও ওয়াইড অ্যাঙ্গেলের ভিডিও কোয়ালিটির জন্য স্মার্টফোনটিতে রাখা হয়েছে ৬.২৬ ইঞ্চির ফুল এইচডি ডিউড্রপ ডিসপ্লে। ১৫২০ বাই ৭২০ রেজ্যুলেশনের ওয়াইড ডিসপ্লেটিতে পাওয়া যাবে প্রাকৃতিক রঙের আবেশ। আর এর ডিসপ্লের উপরের অংশে শিশির বিন্দুর মতো নচে থাকছে ক্যামেরা। 

আকর্ষণীয় ডিজাইন 
নান্দনিক ডিজাইনের স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে তিনটি আকর্ষণীয় রঙে। অরোরা ব্লু, মিডনাইট ব্ল্যাক ও কোরাল রেড এ তিনটি রঙের সমাহারে স্মার্টফোনটি যে কারো নজর কাড়বে নিশ্চিতভাবেই বলা যায়। 

ভোল্টি সুবিধা
স্মার্টফোনটিতে ভয়েস ওভার এলটিই বা ভোল্টি ব্যবহার করা যাবে। হুয়াওয়ের এ স্মার্টফোনটিতে ভয়েস ও ডেটার ক্ষেত্রে ভোল্টি সুবিধা পাবেন। 

সেলফি ফোন
সেলফি যেন এখন একরাশ হাসি আর উৎসবের উপলক্ষ। ওয়াই সেভেন প্রো ২০১৯ এর ফ্রন্ট ক্যামেরা আপনার পছন্দসই সেলফিটিই উপহার দেবে। কারণ এর ফ্রন্ট ক্যামেরায় রাখা হয়েছে সেন্সরসহ ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা। 

মোবাইল ফটোগ্রাফি
ফটোগ্রাফির জন্য এখন মোবাইল জনপ্রিয় হয়ে উঠছে। যারা মোবাইল ফটোগ্রাফি পছন্দ করেন তাদের জন্য মিড রেঞ্জের বাজেটে পছন্দের শীর্ষে থাকবে ওয়াই সেভেন প্রো ২০১৯। কৃত্তিম বুদ্ধিমত্তাসহ এর পেছনে রয়েছে ১৩ ও ২ মেগাপিক্সেলের দু’টি ক্যামেরা। ১.৮ অ্যাপারচার সুবিধাসহ এ ক্যামেরা স্বয়ংক্রিয়ভাবে ৫০০ এর বেশি দৃশ্য শনাক্ত করতে পারবে। ফলে পেছনের ক্যামেরায় ছবি আসবে দুর্দান্ত ও ঝকঝকে। 

শক্তিশালী ব্যাটারি 
ঘরের বাইরে যারা বেশি থাকেন, গেম খেলেন, বেশি সময় স্মার্টফোন ব্যবহার করেন কিংবা চার্জ নিয়ে চিন্তিত থাকেন তাদের জন্য সুখবর নিয়ে এসেছে ওয়াই সেভেন প্রো ২০১৯। কেননা এ স্মার্টফোনটিতে রাখা হয়েছে দীর্ঘস্থায়ী ও শক্তিশালী ৪০০০ এমএইচ এর ব্যাটারি। 

অপারেটিং সিস্টেম
স্মার্টফোনটিতে চিপসেট হিসেবে রাখা হয়েছে কোয়ালকম ৪৫০ অক্টাকোর। সঙ্গে রয়েছে ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি রম। গ্রাফিক্স প্রসেসিং ইউনিট বা জিপিইউ হিসেবে আছে অ্যাড্রিনো ৫০৬। এর সিপিউ অক্টাকোর ১.৮ গিগাহার্জ করটেক্স এ৫৩। অপারেটিং সিস্টেম হিসেবে রাখা হয়েছে অ্যান্ড্রয়েড ওরিও ৮.১ এবং হুয়াওয়ের নিজস্ব ইএমইউআই ৮.২।

নিরাপত্তা সুবিধায় থাকছে দ্বিতীয় ভার্সনের ফেস আনলক সুবিধা।  এছাড়াও এতে ইন্টারনাল স্টোরেজ বাড়াতে ৫১২ জিবি মাইক্রো এসডি কার্ড ব্যবহার করা যাবে। 

হুয়াওয়ে ওয়াই সেভেন প্রো ২০১৯ মডেলের স্মার্টফোনটি বাংলাদেশের বাজারে পাওয়া যাচ্ছে মাত্র ১৬ হাজার ৯৯৯ টাকায়। 

(ঢাকাটাইমস/১৯ফেব্রুয়ারি/এজেড) 

 

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :