বেরোবিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপিত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ মার্চ ২০১৯, ১৯:০২

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি)জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০১৯ উদ্‌যাপন করা হয়েছে।

রবিবার সকাল সাড়ে ৯টায় শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা উদ্বোধনের পর বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের সামনের এলাকা প্রদক্ষিণ করে স্বাধীনতা স্মারকে এসে শেষ হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ-এর নেতৃত্বে শোভাযাত্রায় অংশ নেন শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা।

পরে স্বাধীনতা স্মারকে বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান উপাচার্য, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল, অনুষদ, বিভাগ, দপ্তর, শিক্ষক সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশন, তৃতীয় শ্রেণি কর্মচারী ইউনিয়ন, কর্মচারী ইউনিয়ন, শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের বিভিন্ন সংগঠন, বঙ্গবন্ধু পরিষদ এবং বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

শিশুদের চিত্রাঙ্কন শেষে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে প্রামাণ্যচিত্র প্রদর্শন ও বিজয়ী শিশুদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে সংক্ষিপ্ত আলোচনায় উপাচার্য বলেন, ‘বঙ্গবন্ধুর জন্ম না হলে এদেশ স্বাধীন হতো না, আমাদের হয়তো পরাধীন থাকতে হতো। তার স্বপ্ন বাস্তবায়ন করতে হলে আমাদের তরুণ প্রজন্মকে হাল ধরতে হবে। তার আদর্শে অনুপ্রাণিত হয়ে দেশের জন্য কাজ করতে হবে।‘

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অনুষ্ঠান উদ্‌যাপন কমিটির আহ্বায়ক বাংলা বিভাগের প্রফেসর ড. সরিফা সালেয়া ডিনা। সহকারী প্রক্টর মো. আতিউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কমিটির সদস্য সচিব ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো. নুর আলম সিদ্দিক।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলা অনুষদের ডিন প্রফেসর ড. পরিমল চন্দ্র বর্মণ, বিজ্ঞান অনুষদের ডিন শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মো. গাজী মাজহারুল আনোয়ার, অর্থ ও হিসাব দপ্তরের পরিচালক গণিত বিভাগের প্রফেসর ড. আর এম হাফিজুর রহমান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট তাবিউর রহমান প্রধান, রেজিস্ট্রার আবু হেনা মুস্তাফা কামাল প্রমুখ।

বাদ জোহর কেন্দ্রীয় মসজিদে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

(ঢাকাটাইমস/১৭মার্চ/কারই/এআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :