চুল পড়া ও রুক্ষভাব কমাতে যা করবেন

ঢাকা টাইমস ডেস্ক
| আপডেট : ৩১ মার্চ ২০১৯, ১২:৪৫ | প্রকাশিত : ৩১ মার্চ ২০১৯, ১০:৩২

মাথায় একরাশ কালো চুল। চুল নিয়ে বেশ গর্ব রিতার। তবে সম্প্রতি চুল নিয়ে বেশ চিন্তায় রয়েছেন তিনি। কারণ, কয়েকদিন ধরে চুল পড়তে শুরু করেছে, এছাড়া চুল বেশ রুক্ষ দেখাচ্ছে। চুল নিয়ে রিতার মতো সমস্যা অনেকের।

বিভিন্ন জনের পরামর্শে অনেক টাকা খরচ করেও কোনো ফল পান না। তারা এই কাজগুলো করতে পারেন। সহজ এই পদ্ধতিগুলো মেনে চললে চুল পড়া ও রুক্ষ হওয়ার সমস্যা দ্রুত দূর হবে।

এক্সট্রা নারিশিং কন্ডিশনার ব্যবহার করুন

প্রতিবার শ্যাম্পু করার পর ভালো করে চুলে কন্ডিশনার লাগান এবং তা যেন ডিপ নারিশিং হয়। কন্ডিশনার চুলকে কোমল রাখে এবং এর রুক্ষতা ভাব দূর করে।

স্ট্রেইটনার এবং ড্রায়ার ব্যবহার বাদ দিন

স্ট্রেইটনার এবং হেয়ার ড্রায়ার আপনার ড্রেসিং টেবিল থেকে সরিয়ে ফেলুন। চুলের জন্য মারাত্মক ক্ষতিকর এই দুটি জিনিস। চুলের স্টাইল বাড়াতে এবং দ্রুত চুল শুকাতে এগুলো ব্যবহার করা হলেও এগুলো চুলের স্বাস্থ্য খারাপ করে দেয়।

প্রতিদিন চুল ভেজাবেন না

প্রতিদিন চুল ভেজালে তা ঠিক করে শুকায় না। সেখান থেকে চুলের হাইলাইটস নষ্ট হয়ে যেতে পারে। এছাড়াও ইনফেকশনের সম্ভাবনা থাকে।

নিয়মিত চুলে তেল দিন

মাথায় নিয়মিত তেল দিন। রাতে তেল গরম করে চুলে লাগান। এতে চুলের স্বাস্থ্য ভালো থাকে। তেল লাগালে চুল নষ্ট হয়- এই ধারণা ভুল।

প্রাকৃতিক উপাদান ব্যবহার করুন

বিভিন্ন কোম্পানির তৈরি প্রসাধনি ব্যবহার না করে প্রাকৃতিক উপাদান ব্যবহার করুন। বিভিন্ন প্রাকৃতিক উপাদান দিয়ে ঘরেই প্যাক বানিয়ে নিয়মিত ব্যবহার করুন।

ঢাকা টাইমস/৩১মার্চ/একে

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :