ববি ভিসির পদত্যাগ দাবিতে গণঅনশন

ব্যুরো প্রধান, বরিশাল
 | প্রকাশিত : ০৫ এপ্রিল ২০১৯, ১৮:৪১

বরিশাল বিশ্ববিদ্যালয় ভিসির পদত্যাগের দাবিতে আন্দোলনের ১১তম দিনে গণঅনশন কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা।

আজ শুক্রবার (৫ এপ্রিল) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে ভিসির পদত্যাগের দাবি ও ভিসিবিরোধী বিভিন্ন স্লোগানের মাধ্যমে অনশন কর্মসূচি শুরু হয়। চলে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শফিকুল ইসলাম জানান, ভিসির পদত্যাগের দাবিতে তারা ধারাবাহিকভাবে আন্দোলন চালিয়ে যাচ্ছেন। ভিসি পদত্যাগ না করা পর্যন্ত শিক্ষার্থীরা ক্লাসে ফিরবেন না।

শফিকুল ইসলাম বলেন, আন্দোলনের ১১তম দিনে আজ তারা টানা ৮ ঘণ্টা অনশন কর্মসূচি পালন করেন। এর পরও ভিসি পদত্যাগ না করলে অনির্দিষ্টকালের জন্য অনশনে যাবেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের বাদ দিয়ে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠানের আয়োজন করায় আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। এতে ক্ষুব্ধ হয়ে আন্দোলনকারী শিক্ষার্থীদের ‘রাজাকারের বাচ্চা’ বলে গালি দেন ভিসি এস এম ইমামুল হক। এ ঘটনায় ভিসির পদত্যাগের দাবিতে আন্দোলন আরো জোরদার হয়। ২৬ মার্চ থেকে তারা লাগাতার আন্দোলন কর্মসূচি পালন করে আসছে।

এর আগে শিক্ষার্থীরা ক্যাম্পাসে নিজেদের শরীরের রক্ত দিয়ে লিখে ভিসির পদত্যাগ দাবি, মহাসড়ক অবরোধ, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদানসহ বিভিন্ন কর্মসূচি পালন করেন।

(ঢাকাটাইমস/৫এপ্রিল/মোআ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :