চীনে মহাসড়ক ধসে অন্তত ১৯ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০১ মে ২০২৪, ১৪:৩৪

চীনের দক্ষিণাঞ্চলীয় গুয়াংডং প্রদেশে একটি মহাসড়কের অংশ ধসে অন্তত ১৯ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ৩০ জন। খবর আলজাজিরা।

দেশটির রাষ্ট্রীয় সম্প্রচারকারী সিসিটিভি জানিয়েছে, স্থানীয় সময় বুধবার গভীর রাত ২টা ১০ মিনিটের দিকে মেইঝো শহর এবং ডাবু কাউন্টির মধ্যে এস১২ হাইওয়ের একটি ১৭.৯ মিটার (৫৮.৭ ফুট) প্রসারিত অংশ ধসে পড়ে এবং ১৮টি গাড়িতে কয়েক ডজন লোক সেখানে আটকা পড়ে।

সিসিটিভি আরও জানিয়েছে, স্থানীয় সময় বুধবার বেলা পৌনে ১২টা পর্যন্ত ১৯ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে এবং আরও ৩০ জন হাসপাতালে আহত অবস্থায় জরুরি সেবা নিচ্ছেন। হাসপাতালে যারা আছেন- বর্তমানে তাদের জীবনের ঝুঁকি নেই। তবে তাদের আঘাতের বিষয়ে বিস্তারিত জানা যায়নি।

স্থানীয় সংবাদ মাধ্যমগুলোর ফুটেজে একটি গভীর, অন্ধকার গর্ত থেকে আগুন এবং ধোঁয়া উঠতে দেখা গেছে যেখানে গাড়িগুলো পড়ে গেছে বলে মনে করা হচ্ছে।

সিসিটিভি জানিয়েছে, উদ্ধার অভিযানে সহায়তার জন্য কর্তৃপক্ষ প্রায় ৫০০ জনকে ঘটনাস্থলে পাঠিয়েছে। অবশ্য মহাসড়কে ধসের কারণ নির্দিষ্ট করে জানানো হয়নি। তবে ধসের কারণ নির্দিষ্ট করা হয়নি।

প্রসঙ্গত, সাম্প্রতিক সপ্তাহগুলোতে ভারী বর্ষণ থেকে বন্যা এবং একটি মারাত্মক টর্নেডো আঘাতে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে গুয়াংডংয়ের বিভিন্ন এলাকা।

(ঢাকাটাইমস/০১মে/এমআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :