কোয়ার্টারেই শেষ রোনালদোদের স্বপ্ন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ এপ্রিল ২০১৯, ১০:৪৭ | প্রকাশিত : ১৭ এপ্রিল ২০১৯, ১০:২৯

২০১০ সালের পর এবার প্রথমবারের মতো উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে দেখা যাবে না পর্তুগীজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে। তার ক্লাব জুভেন্টাস এবার কোয়ার্টার ফাইনাল পর্ব থেকেই বিদায় নিয়েছে। ১০০ মিলিয়ন ইউরো ব্যয় করে ইতালিয়ান ক্লাবটি অনেক স্বপ্ন নিয়ে রোনালদোকে দলে নিয়েছিল। তাদের স্বপ্ন ছিল ইউরোপ সেরা হওয়ার। কিন্তু কোয়ার্টার ফাইনালেই শেষ হলো তাদের স্বপ্ন।

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল পর্বের দ্বিতীয় লেগের ম্যাচে মঙ্গলবার রাতে মুখোমুখি হয় নেদারল্যান্ডসের ক্লাব আয়াক্স ও ইতালিয়ান ক্লাব জুভেন্টাস। ম্যাচটি অনুষ্ঠিত হয় জুভেন্টাসের ঘরের মাঠে। কিন্তু নিজেদের মাঠে জয় তুলে নিতে ব্যর্থ হয়েছে রোনালদোর দল। ম্যাচটি আয়াক্স জিতে নেয় ২-১ গোলে। প্রথম লেগের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছিল। তাই দুই লেগ মিলিয়ে ৩-২ ব্যবধানে এগিয়ে থেকে সেমিফাইনাল নিশ্চিত করে আয়াক্স। ১৯৯৭ সালের পর এবার প্রথমবারের মতো সেমিফাইনালে উঠল এই ডাচ ক্লাবটি।

ম্যাচে বল দখলের লড়াইয়ে জুভেন্টাস এগিয়ে ছিল। তারা ৫১ শতাংশ সময় ধরে বল নিয়ন্ত্রণে রাখে। আর ৪৯ শতাংশ সময় ধরে বল নিয়ন্ত্রণে রাখে আয়াক্স। ম্যাচের প্রথমার্ধ শেষ হয় ১-১ সমতায়। ২৮তম মিনিটে ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলে লিড নেয় জুভেন্টাস। কিন্তু লিড বেশিক্ষণ স্থায়ী হয়নি। ৩৪তম মিনিটে ডনি ভ্যান ডি বিকের গোলে ম্যাচে সমতা আনে আয়াক্স।

বিরতি থেকে ফিরে দুই দলই গোল করার জন্য মরিয়া হয়ে ওঠে। ৬৭তম মিনিটে সফল হয় আয়াক্স। গোলটি করেন মাথিজ ডি লিট। এরপর আর কোনো দল গোল করতে পারেনি। ফলে, ২-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে আয়াক্স। নিশ্চিত হয়ে যায় তাদের সেমিফাইনাল।

ক্রিশ্চিয়ানো রোনালদো তার ক্যারিয়ারে মোট পাঁচবার চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছেন। ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে প্রথমবার জিতেছিলেন ২০০৮ সালে। গত তিন আসরে তিনি শিরোপা জয় করেন স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে। পরিতাপের বিষয় এই যে, রোনালদোর বর্তমান ক্লাব জুভেন্টাসকে বিদায় করার আগে দ্বিতীয় রাউন্ডের ম্যাচে সিআর সেভেনের সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদকে বিদায় করে আয়াক্স।

জুভেন্টাস-আয়াক্স ম্যাচের ভিডিও হাইলাইটস

(ঢাকাটাইমস/১৭ এপ্রিল/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :