আনুষ্ঠানিক দায়িত্ব নিলেন শিল্পী সংঘের নতুন কমিটি

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ২৫ জুন ২০১৯, ১১:৪৪

সোমবার শপথ গ্রহণের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে যে যার দায়িত্ব বুঝে নিলেন অভিনয়শিল্পী সংঘের নবনির্বাচিত নেতারা। এদিন রাতে সংঘের দ্বিবার্ষিক নির্বাচনে বিজয়ীদের শপথ বাক্য পাঠ করান এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্বে থাকা অভিনেতা খায়রুল আলম সবুজ। শপথ অনুষ্ঠান অনুষ্ঠিত হয় শিল্পী সংঘের নিকেতনের কার্যালয়ে।

গত ২১ জুন, শুক্রবার অনুষ্ঠিত হয় অভিনয়শিল্পী সংঘের দ্বিবার্ষিক নির্বাচন। এদিন সকাল ৯টা থেকে শুরু হয় ভোটগ্রহণ, চলে বিকাল পাঁচটা পর্যন্ত। রাতে ঘোষণা হয় ফলাফল। নির্বাচন কমিশন থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, এবার ভোটার ছিলেন ৬০৬ জন। এর মধ্যে টোকেন সংগ্রহ করে ভোট দেন ৫১৪ জন। ভোট পড়ে ৯০ শতাংশ। ৫৭টি ব্যালট বাতিল হয়। সঠিক হয় ৪৫৭টি ব্যালট।

অভিনয়শিল্পী সংঘের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন জনপ্রিয় অভিনেতা শহীদুজ্জামান সেলিম। দ্বিতীয়বারের মতো সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন আহসান হাবিব নাসিম। ২১ জুন, শুক্রবার রাতে শিল্পকলা একাডেমিতে এ ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করা অভিনেতা খায়রুল আলম সবুজ। তার সঙ্গে ছিলেন অভিনেতা মাসুম আজিজ ও নাট্যজন বৃন্দাবন দাস।

ঘোষিত ফলাফলে দেখা যায়, সভাপতি পদে ৩২৫ ভোট পান বিজয়ী প্রার্থী শহীদুজ্জামান সেলিম। তার অন্যতম প্রতিদ্বন্দ্বী অভিনেতা তুষার খান ১১৬ ভোট পান। সংঘের প্রথম সভাপতি ছিলেন অভিনেতা শহিদুল আলম সাচ্চু। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে পুনর্বিজয়ী আহসান হাবিব নাসিম পান ৪২২ ভোট। তার প্রতিদ্বন্দ্বী আবদুল হান্নান পান মাত্র ৩৫ ভোট। কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় সাংগঠনিক সম্পাদক পদে লুৎফর রহমান জর্জ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

অন্যদিকে সহ-সভাপতি নির্বাচিত হন তিনজন। এর মধ্যে আজাদ আবুল কালাম ৩৪৪, ইকবাল বাবু ২৭৪ ও তানিয়া আহমেদ ২৪৩ ভোট পান। যুগ্ম সাধারণ সম্পাদক পদে রওনক হাসান ২৮৪ এবং আনিসুর রহমান মিলন ২১৬ ভোট পেয়ে নির্বাচিত হন। অর্থ সম্পাদক নূর এ আলম পান ৩২২ ভোট। দপ্তর সম্পাদক পদে মেরাজুল ইসলাম ১৭৭ ভোট পেয়ে নির্বাচিত হন। প্রাণ রায় ২৪২ ভোট পেয়ে প্রচার ও প্রকাশনা সম্পাদক হন। অনুষ্ঠান সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন রাশেদ মামুন অপু। তিনি পেয়েছেন ২২৯ ভোট। আইন ও কল্যাণসম্পাদক পদে শামীমা ইসলাম তুষ্টি পেয়েছেন ২০২ ভোট। তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে সুজাত শিমুল পান ৩১০ ভোট।

এদিকে সাতটি কার্যনির্বাহী পরিষদের সদস্য পদে যথাক্রমে নির্বাচিত হয়েছেন নাদিয়া আহমেদ (৩৬৩), সেলিম মাহবুব (৩৫৫), জাকিয়া বারী মম (২৭৬), বন্যা মির্জা (২৬৮), মনিরা বেগম মেমী (২৪৩), শামস সুমন (২৩৮) ও রাজীব সালেহীন (২২৯)। সবকিছু ঠিকঠাক থাকলে নির্বাচনে জয়ী প্রার্থীরা ২০১৯-২১ মেয়াদে অভিনয়শিল্পী সংঘের নেতৃত্ব দেবেন। এবারের নির্বাচনে ২১টি পদের জন্য লড়েছিলেন ৫১ জন প্রার্থী।

ঢাকাটাইমস/২৫ জুন/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত