৩০০ মেয়ের মধ্যে রামগোপাল আমায় বেছে নেন: নয়না

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৪৪

‘চরিত্রহীন’ ওয়েবসিরিজে নয়না গঙ্গোপাধ্যায়ের অভিনয় প্রশংসা কুড়িয়েছে দর্শকের। তবে নয়না এই মুহূর্তে বলিউডে মনোযোগী। কলকাতায় এসে আনন্দবাজার ডিজিটালের সঙ্গে আড্ডা জমালেন তিনি। জানালেন, বাংলা ছবিতে যদি খুব ভাল বিষয় ও ভালো পরিচালক হয় তাহলে অবশ্যই তিনি বাংলা সিনেমা করবেন। বলেন, তবে এই মুহূর্তে আমি হিন্দি প্রজেক্টের দিকেই ফোকাস করতে চাই।

তেলুগু ছবি ‘জহর’-এ যে ধরনের চরিত্র করেছেন, সেটার সঙ্গে বাংলা ওয়েব সিরিজের কোনও মিল নেই। এই ছবিটা করার বিশেষ কারণ জানাতে গিয়ে নয়না বলেন, ‘আসলে এমন নয় যে অনেক অফার আসে। তবে আমি যখনই কোনও চিত্রনাট্য পাই, চেষ্টা করি চ্যালেঞ্জিং চরিত্র বাছার, এবং সেই ছবির কাজই নিই।

যেমন ‘চরিত্রহীন’-এ বেশ বোল্ড চরিত্র ছিল, সঙ্গে অভিনয়েরও সুযোগ ছিল। তেমনই ‘জহর’ ছবিতে আমি গ্রামের মেয়ের চরিত্র করছি যে রাস্তায় সার্কাস দেখাতে দেখাতেই একজন অ্যাথলিট হয়ে ওঠে। ছবিতে কোনও হিরো নেই। আমি প্রধান চরিত্র। আবার আমার আগামী যে চারটি হিন্দি ছবি বেছেছি, সেগুলো সবই আলাদা আলাদা চ্যালেঞ্জিং চরিত্র। কোনওটায় বোল্ড গ্ল্যামারাস চরিত্র,  কোনোটায় গ্রামের মেয়ে, আবার আর একটায় হাউজওয়াইফ।

নয়না মানেই হট ডিভা নাকি অভিনেত্রী, কোন তকমা পছন্দ? এমন প্রশ্নে নয়না বলেন, দর্শকরা আমাকে যেভাবে পছন্দ করবেন সেভাবেই দেখতে পাবেন। তবে আমি নিজেকে অভিনেত্রী হিসেবেই দেখতে চাই।

রামগোপাল ভার্মা আপনার মেন্টর, আপনার সঙ্গে কথা বলে তাই মনে হয়। আপনাকে কীভাবে প্রভাবিত করেছেন তিনি?

হ্যাঁ, আমি সব সময়েই আর জি বি স্যারের নাম নিই। ওর কথা বলি। কারণ, প্রায় তিনশো মেয়ের মধ্যে আমাকে পছন্দ করেছিলেন। জানি না, আমার মধ্যে উনি কী দেখেছিলেন, আমাকে উনি প্রশ্ন করেছিলেন, সেটা সবাইকেই করেন, যে আমি কী হতে চাই, পরিণীতি চোপড়া নাকি সানি লিওনি। আমি বলেছিলাম পরিণীতি হতে চাই। উনি বুঝতে পেরেছিলেন আমি অভিনেত্রী হতে চাই। যখনই কোনও অফার পাই, আমি কনফিউজড থাকলে তাকে জিজ্ঞেস করি। গল্প শুনেই বলে দেন কোনটা হিট হবে। চরিত্রহীন-এর গল্প শুনেই বলেছিলেন এটা হিট হবে।স্যার বলেন, কোনও চরিত্র করতে গিয়ে কনফিউজড হলে সেটা না করাই ভাল। কারণ, অভিনয় করতে গিয়ে আড়ষ্ট হলে দর্শকদের চোখে ভাল লাগবে না। তার সঙ্গে কাজ করে অনেক কিছু শিখেছি। বেশি টেক নেন না। তাছাড়া কত তারকা পেয়েছে বলিউড তার থেকে। বিবেক ওবেরয়, মনোজ বাজপেয়ী— লম্বা লিস্ট (হাসি)।

নয়না আরো বলেন, রাম গোপাল ভার্মার সব ছবি একটার থেকে অন্যটা আলাদা। লম্বা লিস্ট আছে। ‘মস্ত’, ‘শিবা’, ‘রক্ত চরিত্র’, ‘ভূত’, ‘সরকার’, ‘রঙ্গিলা’। তবে আমি যদি সুযোগ পাই ‘রঙ্গিলা’ ও ‘মস্ত’-এর নায়িকার চরিত্র করতে চাইব।

রামগোপাল ভার্মার সঙ্গে যে ছবি করছেন সেই বিষয়ে যদি কিছু বলেন...।

হ্যাঁ, স্যারের সঙ্গে অনেক প্রজেক্ট করছি, তবে একটি ছবির কাজ প্রায় শেষ। আমি কলকাতায় আসার আগেই বিজয়ওয়াড়ায় ক্লাইম্যাক্স শুট করে এলাম। দুটো গান শুট হলেই দর্শক দেখতে পাবে। এই গল্পটা ধারাভি-র একটি মেয়ের গল্প। মূলত লাভ স্টোরি।

এই ছবির গল্পের সঙ্গে আর জি বি-র অন্য কোনও ছবির মিল আছে?

আসলে স্যর তো রিয়েল লাইফ থেকেই চরিত্র  করে। আমার মনে হয়েছে ‘মস্ত’ ও ‘রঙ্গিলা’র মতোই লাভ স্টোরি।

বলিউডে নিজের জায়গা করা কতটা কঠিন হয়?

অনেক স্ট্রাগল করতে হয়। আমার বাড়িতে আমি প্রথম অভিনয়ে এসেছি। প্রচুর অডিশন দিতে হয়। আমি অনেক পরে গিয়েছি রামগোপাল বর্মার কাছে। কারণ, আমি সিলেক্ট হব ভাবতেই পারিনি। তবে অনেকের মধ্যে আমায় পছন্দ করে স্যর মিডিয়াতে জানিয়েছেন, নয়না গঙ্গোপাধ্যায় তার আগামী ছবিতে বলিউডে ডেবিউ করছে। বাকিটা ছবি মুক্তির সময় জানাবো আপনাদের (হাসি)।

ঢাকাটাইমস/১৩সেপ্টেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :