পালসার এনএস ১৬০ এলো এফআই ও এবিএস ভার্সনে

অটোমোবাইল প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ সেপ্টেম্বর ২০১৯, ১৬:০৭ | প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৪৬

দেশের বাজারে ফুয়েল ইনজেকশন (এফআই) এবং অ্যান্টি লক ব্রেকিং সিস্টেমে (এবিএস) ভার্সনে এলো পালসার এনএস ১৬০। আজ রাজধানীর একটি হোটেলে বাইকটি বাংলাদেশের বাজারে বিক্রির ঘোষণা দেয় উত্তরা মোটর্স। বাইকটির মূল্য ধরা হয়েছে ২ লাখ ৫৪ হাজার ৯০০ টাকা।

অনুষ্ঠানে উত্তরা মোটর্সের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর মতিউর রহমান বলেন, পালসার এফআই-এবিএস ভার্সনে রয়েছে পেরিমিটার ফ্রেম, ফোর ভালভ, ফুয়েল ইনজেকটেড ডিটিএসআই ইঞ্জিন, আন্ডারবেলি একজস্ট, নাইট্রোক্স মনো সাসপেনশন, টিউবলেস টায়ার এবং স্ট্রিট ফাইটার নেকেড ডিজাইন। আমরা আশা করি এই বাইকটি তরুণদের চাহিদা মেটাবে।

তিনি জানান, মোটরসাইকেলটির ডিটিএসআই ইঞ্জিন ৮৫০০ আরপিএম-এ ১৫.২ পিএস এবং ৬০০০ আরপিএমএ ১৪.২ নিউটন মিটার টর্ক উৎপাদন করতে পারে। এতে হাইড্রোলিক পরিচালিত অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম দেয়া হয়েছে। ফলে আরো নিরাপদ ভ্রমণের নিশ্চয়তা দেবে। এর সামনের চাকায় ২৬০ মিলিমিটার ডিস্ক এবং পেছনের চাকায় ২৩০ মিলিমিটার ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে। বাইকটিতে সর্বোচ্চ ১২ লিটার তেল ধারণের ফুয়েল ট্যাংক ব্যবহার করা হয়েছে। যা দীর্ঘপথ পাড়ি দেয়ার ক্ষেত্রে সহায়ক হবে। 

অনুষ্ঠানে উপস্থিত ভারতের বাজাজ অটো লিমিটেডের ভাইস প্রেসিডেন্ট মিলিন্দা বাদে বলেন, ‘ফুয়েল ইনজেকশন ও অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেমে আজ থেকে বাংলাদেশের বাজারে উন্মক্ত হলো পালসার এনএস ১৬০। এটি বাংলাদেশের স্পোর্টস বাইকার্সদের জন্য দুর্দান্ত পারফরমেন্স এবং অসাধারণ কন্ট্রোলিং সুবিধা দেবে। 

আজ থেকে উত্তরা মোটর্সের শোরুম থেকে বাইকটি কেনার জন্য বুকিং দেয়া যাবে। প্রি-বুকিং করলে দুই থেকে তিন সপ্তাহের মধ্যে ক্রেতার হাতে বাইকটি পৌঁছে দেয়া হবে। 

এছাড়াও বাজারে পাওয়া যাচ্ছে এনএস ১৬০ এর টুইন ডিস্ক ভার্সন। এর মূল্য ১ লাখ ৮৬ হাজার ৯০০ টাকা। তিনটি রঙে এই বাইক বাজারে পাওয়া যাচ্ছে।

(ঢাকাটাইমস/২৯সেপ্টেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :