ভারতের উত্তর প্রদেশে কলেজ-বিশ্ববিদ্যালয়ে মোবাইল নিষিদ্ধ

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০১৯, ১৭:৩০

ভারতের উত্তর প্রদেশের সব কলেজ ও বিশ্ববিদ্যালয়ে মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ করেছে রাজ্য সরকার। এই নিষেধাজ্ঞার আওতায় শিক্ষার্থীসহ শিক্ষকরাও থাকবেন। ইতোমধ্যে মোবাইল ফোন নিষেধাজ্ঞা কার্যকর করতে রাজ্যটির উচ্চ শিক্ষা অধিদপ্তর একটি নির্দেশনা জারি করেছে। 

ভারতের সংবাদমাধ্যম নিউ দিল্লি টাইমস এর প্রতিবেদনে বলা হয়েছে, উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগি আদিত্যনাথ এই নিষেধাজ্ঞা জারি করেছেন। এই নিষেধাজ্ঞা জারির পর শিক্ষার্থীরা কলেজ বা বিশ্ববিদ্যালয়ে মোবাইল ফোন নিয়ে প্রবেশ বা ব্যবহার করতে পারবে না।

শিক্ষা অধিদপ্তরের একটি বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে যে, রাজ্যের সবগুলো কলেজ ও বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের শিক্ষার জন্য উন্নত পরিবেশ সৃষ্টির জন্য এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। 

রাজ্য সরকার জানিয়েছে, শিক্ষার্থী ও শিক্ষকরা তাদের প্রাতিষ্ঠানিক ঘণ্টার অনেক মূল্যবান সময় নষ্ট করেন মোবাইল ফোন ব্যবহারের মাধ্যমে।

কলেজ ও বিশ্ববিদ্যালয়সহ রাজ্যের সরকারি কর্মকর্তাদের বৈঠক ও মন্ত্রিসভার বৈঠকেও মোবাইল ব্যবহার নিষিদ্ধ করেছেন মুখ্যমন্ত্রী যোগি আদিত্যনাথ। গুরুত্বপূর্ণ বৈঠকে কয়েকজন মন্ত্রী হোয়াটসঅ্যাপে বার্তা পড়ায় ব্যস্ত থাকতে পাওয়ার পর এই ব্যবস্থা নেওয়া হয়।

ঢাকাটাইমস/১৮অক্টোবর/আরআর

 

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :