সার্ভার জটিলতায় বেনাপোলে আমদানি-রপ্তানি বন্ধ

বেনাপোল প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ নভেম্বর ২০১৯, ১১:২১

ভারতের পেট্রাপোল বন্দরে ইন্টারনেট সার্ভার কাজ না করায় বেনাপোল বন্দরের সঙ্গে আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে। তবে এ পথে পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত স্বাভাবিক রয়েছে।

শনিবার সারাদিন এই বন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ ছিল। রবিবারও আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে। সার্ভার জটিলতা কখন সারবে এ ব্যাপারে এখনো কেউ কিছু জানায়নি।

বেনাপোল স্থলবন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) আব্দুল জলিল জানান, আগে পেট্রাপোল বন্দরে হাতে-কলমে কাগজপত্রের কাজ সম্পন্ন হতো। বর্তমানে ওই বন্দরে অটোমেশন প্রক্রিয়া চালু হওয়ায় অনলাইনে কাজ করা হচ্ছে। শনিবার সারাদিন বন্দরে ইন্টারনেট সংযোগ না থাকায় পণ্য খালাস ও আমদানি-রপ্তানির কাজ বন্ধ ছিল। রবিবারও বন্ধ রয়েছে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিন খান ঢাকা টাইমসকে বলেন, এই পথে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত স্বাভাবিক রয়েছে।

এদিকে শনিবার সারাদিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকায় দুই দেশের বন্দরে প্রবেশের অপেক্ষায় পণ্যবোঝাই শত শত ট্রাক আটকা পড়েছে। এসব পণ্যের মধ্যে শিল্প কারখানায় ব্যবহৃত কাঁচামাল, খাদ্যদ্রব্য ও পচনশীল পণ্যও রয়েছে। রপ্তানি পণ্যের মধ্যে রয়েছে পাট ও পাটজাত দ্রব্য, তৈরি পোশাক, মাছ ইত্যাদি।

(ঢাকাটাইমস/০৩নভেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :