বগুড়ায় প্রাচীন মুদ্রা নিয়ে প্রতারণা, আটক ৯

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ নভেম্বর ২০১৯, ২২:৫৯

বগুড়ায় আন্তর্জাতিক প্রতারক চক্রের নয় সদস্যকে গ্রেপ্তার করেছে জেলার ডিবি পুলিশ। মঙ্গলবার বিকাল থেকে বুধবার সকাল পর্যন্ত জেলার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছে সাতান্নটি প্রাচীন ধাতব মুদ্রা ও তিনটি নকল ধাতব মেটাল উদ্ধার করা হয়। 

গোপন সংবাদে ডিবি পুলিশ প্রথমে মঙ্গলবার সন্ধ্যায় বগুড়া সদর থানার লতিফপুর কলোনির আজিজার রহমান (৫৫), শিবগঞ্জ উপজেলার সারদীঘি গ্রামের রুহুল আমিন (৫২) এবং গাবতলী উপজেলার তরফশ্বরতাজ গ্রামের আবু নাছেরকে বগুড়া শহরের মোহাম্মদ আলী হাসপাতাল এলাকা থেকে গ্রেপ্তার করে। এ সময় তাদের কাছ থেকে একটি ধাতব মেটাল উদ্ধার করা হয়। এরপর তাদের দেয়া তথ্যে জেলার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে গাবতলী উপজেলার পদ্মপাড়া থেকে শিবগঞ্জ উপজেলার নুরশিয়ালী গ্রামের জহুরুল ইসলাম (৪০), একই উপজেলার সৈয়দপুর ভাটরা গ্রামের সাইদুর রহমানকে (৫০) আরো দুটি নকল ধাতব মেটাল ও ৫৭টি প্রাচীন মুদ্রাসহ গ্রেপ্তার করা হয়। এরপর তাদের দেয়া তথ্যে এই প্রতারক চক্রের অন্যতম সদস্য জয়পুরহাট জেলার কালাই থানার বামনগ্রামের বাছেদ আলী (৩৮), গাবতলীর পদ্মপাড়া গ্রামের রোকনুদ্দিন (৫০), বগুড়া সদরের শহরদীঘি গ্রামের লিটন প্রাং (৩৫) এবং শাজাহানপুর উপজেলার জোড়ামালা গ্রামের গোলাম রব্বানীকে বিভিন্ন জায়গা থেকে গ্রেপ্তার করা হয়।

বগুড়া ডিবি পুলিশের ওসি আছলাম আলী জানান, তাদের বিরুদ্ধে দীর্ঘদিন ধরে নকল কষ্টি পাথরের মূর্তি, প্রাচীন ধাতব মুদ্রা এবং ধাতব পদার্থ দিয়ে বিভিন্ন সময় বিভিন্ন জনের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ রয়েছে। গ্রেপ্তারদের বিরুদ্ধে বগুড়া সদর থানায় মামলা করা হয়েছে। (ঢাকাটাইমস/১৩নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :