এনসিএলে আরিফুলের বিধ্বংসী বোলিং

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ নভেম্বর ২০১৯, ২০:০৮

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ষষ্ঠ রাউন্ডে প্রথম স্তরের ম্যাচে প্রথম ইনিংসে রাজশাহী বিভাগকে লিড নিতে দিলেন না রংপুর বিভাগের মিডিয়াম পেসার আরিফুল হক। ইনিংসে ৬ উইকেট নিয়ে রাজশাহীকে ২৫৪ রানেই গুটিয়ে দেন আরিফুল।

সোহরাওয়ার্দী শুভর সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ২৭৪ রানে অলআউট হয় রংপুর। জবাবে দ্বিতীয় দিন শেষে ৫ উইকেটে ২২৪ রান করেছিল রাজশাহী। ৫ উইকেট হাতে নিয়ে ৫০ রানে পিছিয়ে ছিল রাজশাহী। কিন্তু শেষ পর্যন্ত ২৫৪ রানেই অলআউট রাজশাহী। ফলে প্রথম ইনিংস থেকে ২০ রানের লিড পায় রংপুর। ওই লিডকে সাথে নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করে তৃতীয় দিন শেষে ৬ উইকেটে ২২৮ রান করে রংপুর। তাই ৪ উইকেট হাতে নিয়ে ২৪৮ রানে এগিয়ে রংপুর।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে রাজশাহীকে আগের দিন ৩ উইকেট নেয়া আরিফুল আজ আরও ৩ ব্যাটসম্যানকে শিকার করেন। ইনিংসে ২৩ দশমিক ২ ওভারে ৪১ রানে ৬ উইকেট নেন আরিফুল।

জাতীয় দলের খেলোয়াড় সাব্বির রহমান ১৭ রানে অপরাজিত ছিলেন দ্বিতীয় দিন শেষে। সাজেদুল ইসলামের শিকার হয়ে ২২ রানে থামেন তিনি। লোয়ার-অর্ডারে শুধুমাত্র দেলোয়ার হোসেনই দুই অংকের কোটা স্পর্শ করে ১৯ রানে অপরাজিত থাকেন। কিন্তু তারপরও প্রথম ইনিংসে লিড নিতে পারেনি রাজশাহী।

প্রথম ইনিংসে এগিয়ে থেকে প্রথম বলেই উইকেট হারায় রংপুর। শুন্য হাতে ফিরেন ওপেনার মেহেদি মারুফ। পরের দিকের ব্যাটসম্যানরা বড় ইনিংস খেলতে ব্যর্থ হয়েছেন। তাই ১২১ রানে ৫ উইকেট হারায় রংপুর। তবে ষষ্ঠ উইকেটে ৮৫ রানের জুটি গড়েন তানবীর হায়দার ও আরিফুল। দুর্দান্ত বোলিং-এর পর ব্যাট হাতে ৪৮ রানে থামেন আরিফুল। প্রথম ইনিংসে ৫৭ রান করেছিলেন তিনি।

এরপর রিসাদ হোসেনকে নিয়ে দিনের খেলা শেষ করেন তানবীর। রিসাদ ১৮ ও তানবীর ৭২ রানে অপরাজিত আছেন। রাজশাহীর দেলোয়ার ৪ উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

রংপুর বিভাগ: ২৭৪/১০ (৮৯.৪ ওভার)

(শুভ ১০৫, আরিফুল ৫৭; দেলোয়ার ৪/৫৯)।

রাজশাহী বিভাগ: ২৫৪/১০ (৮৬.২ ওভার)

(ফরহাদ ৭৫, মিত্রা ৬৭; আরিফুল ৬/৪১)।

রংপুর বিভাগ: ২২৮/৬ (৬১ ওভার)

(তানবীর ৭২*, আরিফুল ৪৮; দেলোয়ার ৪/৭৩)।

(ঢাকাটাইমস/১৮ নভেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :