ফিল্ডিংকে দুষলেন কোহলি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০১৯, ১৬:৩৮

প্রথম টি-২০ ম্যাচে দুর্দান্ত জয়ের পর দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে গিয়েছে স্বাগতিক ভারত। ৮ উইকেটে ম্যাচ জিতে তিন টি-২০তে সিরিজে সমতা এনেছে ওয়েস্ট ইন্ডিজ। রবিবার দ্বিতীয় টি-২০ হারের জন্য ফিল্ডিংকে দুষলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। সমতা আনতে পারায় দলের পারফরমেন্সে খুশি ক্যারিবীয় অধিনায়ক কাইরন পোলার্ড।

হায়াদারাবাদে প্রথম টি-২০ ম্যাচে ২০৭ রান করে ওয়েস্ট ইন্ডিজ। ৫০ বলে অপরাজিত ৯৪ রান করে ভারতের জয় নিশ্চিত করেন অধিনায়ক কোহলি। ৬ উইকেটে ম্যাচ জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে যায় ভারত। তাই দ্বিতীয় ম্যাচ জিতলেই সিরিজ জয়ের সুযোগ তৈরি হয় ভারতের। আর সিরিজে টিকে থাকতে হলে দ্বিতীয় টি-২০তে জয় ছাড়া অন্য কোন পথ খোলা ছিল না ওয়েস্ট ইন্ডিজের।

থিরুভানাথাপুরামে সিরিজের দ্বিতীয় ম্যাচে প্রথমে ব্যাট করে শিবম দুবের ৩০ বলে ৫৪ রানে বড় সংগ্রহের পথ পেয়ে যায় ভারত। কিন্তু নিজেদের ব্যাটিং ইনিংসে শেষ চার ওভারে মাত্র ২৬ রান বরা ভারত শেষ পর্যন্ত ৭ উইকেটে ১৭০ রান পর্যন্ত যেতে সক্ষম হয়।

জয়ের জন্য ১৭১ রানের টার্গেট ৯ বল বাকি রেখেই স্পর্শ করে ওয়েস্ট ইন্ডিজ। ওপেনার লেন্ডন সিমন্স ৪টি করে চার-ছক্কায় ৪৫ বলে অপরাজিত ৬৭ রান করেন। বোলারদের বাজে পারফরমেন্সের সাথে ফিল্ডারদের ক্যাচ মিস ভারতের হারের কারন বলে জানান কোহলি, ‘ব্যাটিংয়ে ১৬ ওভার পর্যন্ত আমরা ভালো অবস্থায় ছিলাম। কিন্তু শেষ চার ওভারে বেশি রান তুলতে পারিনি। আমাদের এদিকে লক্ষ্য রাখতে হবে। দুবে ভালো ব্যাট করেছে। ওয়েস্ট ইন্ডিজের বোলাররা দুর্দান্ত বোলিং করেছে ডেথ ওভারে। তবে আমরা বোলিং-ফিল্ডিং সবক্ষেত্রেই খারাপ করেছি। একই ওভারে আমরা দু’টি ক্যাচ ফেলেছি। আশা করি শেষ ম্যাচে তিন বিভাগেই আমরা ভালো করতে সক্ষম হব।’

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বোলার ও ব্যাটসম্যানদের প্রশংসা করেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক কাইরন পোলার্ড। তিনি বলেন, ‘ভারতের বড় সংগ্রহ আটকে দিয়েছে বোলাররা। পরিস্থিতি অনুযায়ী বোলিং করেছে তারা। ১৭০ রানে ভারতকে আটকে রাখাটা অনেক বড় ব্যাপারই। ওয়ালশ-কেসরিক প্রশংসনীয় পারফরমেন্স করেছে। ব্যাটিং-এ সিমন্স ম্যাচের অবস্থা বুঝে ব্যাট করেছে। ভালো বলকে সমীহ করেছে। বড় ইনিংস খেলার চেষ্টা করেছে। তাকে লুইস-হেটমায়ার- যথার্থ সহায়তা দিয়েছে। তারাও ভালো ব্যাট করেছে। তৃতীয় ম্যাচেও দল হিসেবে আমরা ভালো পারফরমেন্স করতে চাই এবং সিরিজ জিততে চাই।’

মুম্বাইয়ে আগামী ১১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ টি-২০ ম্যাচ।

(ঢাকাটাইমস/৯ ডিসেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :