মেয়র হলে উন্নত রাজধানী উপহার দিতে চান তাপস

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জানুয়ারি ২০২০, ১৪:১৩

মেয়র নির্বাচিত হলে ঢাকাবাসীর উন্নয়ন ও উন্নত রাজধানী উপহার দিতে চান ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী শেখ ফজলে নুর তাপস। তিনি বলেছেন,‘মেয়র নির্বাচিত হলে দায়িত্ব গ্রহণের নব্বই দিনের মধ্যে নাগরিকদের জন্য মৌলিক সেবা নিশ্চিত করব।

বুধবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শহিদ শফিউর রহমান মিলনায়তনে এক অনুষ্ঠান থেকে বের হয়ে যাওয়ার সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এমন কথা বলেন তিনি।

ব্যারিস্টার তাপস বলেন, ‘আমাদের তরুণ সমাজ পর্যাপ্ত খেলাধুলা থেকে বঞ্চিত। আমি লক্ষ্য করেছি ঢাকা দক্ষিণের সবগুলো ওয়ার্ডে পর্যাপ্ত খেলাধুলার সুবিধা নেই। এটা আমাদেরকে করতে হবে। এটা একটা দীর্ঘমেয়াদি কার্যক্রম। আমারা ত্রিশ বছর মেয়াদি মহাপরিকল্পনা করবো। সেখানে প্রত্যেকটি ওয়ার্ডে খেলাধুলার মাঠ এবং পরিবেশ থাকে সে জিনিসটা লক্ষ্য করে করব।’

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের উন্নয়নের পরিকল্পনা এবং জনসেবা নিশ্চিতের বিষয়ে শেখ ফজলে নূর তাপস বলেন, ‘আমি যদি নির্বাচিত হতে পারি ইনশাল্লাহ, দায়িত্বগ্রণের নব্বই দিনের মধ্যে, প্রথম নব্বই দিন হবে মৌলিক সুবিধাগুলো, সেবাগুলো নিশ্চিত করা। তার সঙ্গে সঙ্গে মহাপরিকল্পনার কার্যক্রম হাতে নেওয়া হবে।’

ঢাকা দক্ষিণ সিটিতে বিএনপি এবং আওয়ামী লীগ প্রার্থী দুইজনই নতুন মুখ এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘যদিও এই সিটি করপোরেশন নির্বাচনে আমি নতুন। কিন্তু ঢাকা-১০ আসনে আমি দীর্ঘদিন এমপি হিসেবে কাজ করেছি। সেখানে অনেক প্রতিকূলতার মাঝে উন্নয়নের কাজ করেছি।’

এ সময় ঢাকাবাসীর উন্নয়ন ও উন্নত রাজধানী উপহার দেওয়ার জন্য কাজ করবেন বলে জানান তাপস।

গত ২৯ ডিসেম্বর ডিসেম্বর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেন ও আওয়ামী লীগের প্রার্থী শেখ ফজলে নূর তাপস মনোনয়নপত্র জমা দিয়েছেন।

আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচন অনুষ্ঠিত হবে। দুই সিটিতেই ভোটগ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। ওইদিন সকাল আটটা থেকে বিকাল চারটা পর্যন্ত ভোটগ্রহণ হবে।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র যাচাই-বাছাই ২ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহার ৯ জানুয়ারি, প্রতীক বরাদ্দ হবে ১০ জানুয়ারি।

ডিএসসিসি-তে ৭৫টি সাধারণ ওয়ার্ড ও ২৫টি সংরক্ষিত ওয়ার্ড রয়েছে। এ নির্বাচনে ১ হাজার ১২৪টি ভোটকেন্দ্রের ৫ হাজার ৯৯৮টি ভোটকক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। মোট ২৩ লাখ ৬৭ হাজার ৪৮৮ ভোটার এ নির্বাচনে ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন।

ঢাকাটাইমস/ জানুয়ারি/এআইএম/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

জনগণকে বাদ দিয়ে পাতানো উপজেলা নির্বাচন হচ্ছে: রিজভী

কেরানীগঞ্জে আ.লীগের নির্বাচনি প্রচারে যুবদলের নেতারা!

বিএনপির আরও তিন নেতা বহিষ্কার

জেল-জুলুমের ভয় দেখিয়ে গণতান্ত্রিক আন্দোলন দমানো যাবে না: সালাম

রাজধানীতে যুবদলের প্রতিবাদ সমাবেশ ১১ মে

৭৫ থেকে ২০০৬ সাল পর্যন্ত গণতন্ত্রকে ধ্বংস করেছে বিএনপি: ওবায়দুল কাদের

আ.লীগ জনগণকে কবরস্থ ক‌রে ক্ষমতা দখলে রাখতে চায়: রিজভী

বাংলাদেশ ও ভারত ভবিষ্যৎ বিশ্বে নানা ক্ষেত্রে নেতৃত্ব দেবে: ড. সেলিম মাহমুদ

রাজনৈতিক দলগুলো কথা বন্ধ রাখলে গণতন্ত্র পিছিয়ে পড়বে: স্থানীয় সরকারমন্ত্রী

স্বাধীন ফিলিস্তিনের দাবিতে শিক্ষাপ্রতিষ্ঠানে পতাকা ওড়ানোসহ ছাত্রলীগের একগুচ্ছ কর্মসূচি ঘোষণা

এই বিভাগের সব খবর

শিরোনাম :