অস্ট্রেলিয়ায় দাবানলে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ালেন গাভাস্কার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমসন
| আপডেট : ১৮ জানুয়ারি ২০২০, ১৫:১২ | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০২০, ১৪:৩৬

ভয়ঙ্কর দাবানলে ক্ষতিগ্রস্ত অস্ট্রেলিয়ার বহু মানুষ। ভারতীয় ক্রিকেটার এবং সমর্থকদের সাহায্য করার আবেদন করেছিলেন শেন ওয়ার্ন। কিংবদন্তি লেগ স্পিনারের ডাকে সাড়া দিলেন সুনীল গাভাস্কার। দিলেন মানবিকতার পরিচয়ও। 

অস্ট্রেলিয়ান রেড ক্রসকে ৫ হাজার ডলার (‌‌ভারতীয় মুদ্রায় প্রায় ৩ লাখ ৫৩ হাজার টাকা)‌‌ দান করলেন ভারতের প্রাক্তন ওপেনার। দাবানলে ক্ষতিগ্রস্তদের জন্য অর্থ সংগ্রহ করছে অস্ট্রেলিয়ান রেড ক্রস। সর্বভারতীয় এক দৈনিকে গাভাস্কার বলেছেন, ‘‌সংবাদপত্রে ওয়ার্নের আবেদন দেখেছি। অস্ট্রেলিয়ায় যে ভয়ঙ্কর পরিস্থিতি, অনেক মানুষ প্রাণ হারিয়েছেন, সম্পত্তি হারিয়ে নিঃস্ব হয়েছেন— তা জেনে অত্যন্তই দুঃখিত। অস্ট্রেলিয়ায় আমার অনেক বন্ধু রয়েছেন। শুধু বন্ধুরা রয়েছে বলে নয়, অস্ট্রেলিয়ার সঙ্গে আমার আরও একটা যোগসূত্র আছে। বর্ডার–গাভাসকার ট্রফির মাধ্যমে। ক্ষতিগ্রস্তদের রক্ষা করার জন্য সে দেশের মানুষ যে লড়াই করছেন, আমি তার অঙ্গ হিসেবে এই সামান্য অনুদান দিচ্ছি।’‌  

উল্লেখ্য, দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে ব্যাগি গ্রিন টুপি নিলাম করে প্রায় ৫ কোটি টাকা তুলে দেন শেন ওয়ার্ন। ‌‌

ভারত থেকে শুধু সুনীল গাভাস্কার নন, এগিয়ে এসেছে হকি ইন্ডিয়াও। ২৫ হাজার ডলার (‌‌ভারতীয় মুদ্রায় প্রায় ১৭ লাখ ৬৯ হাজার টাকা)‌‌ অনুদানের পাশাপাশি ভারতীয় হকি দলের প্লেয়ারদের সই করা জার্সি নিলামের জন্য পাঠানো হয়েছে। যা নিলাম করে সংগ্রহিত অর্থ ক্ষতিগ্রস্তদের কাছে পৌঁছে দেবে অস্ট্রেলিয়ান রেড ক্রস। 

(ঢাকাটাইমস/১৮ জানুয়ারি/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :