নবীন শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত ইবি

ইবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ জানুয়ারি ২০২০, ১৮:৪৭

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ক্লাস শুরু হয়েছে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা নবীন শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে ১৭৫ একরের ক্যাম্পাস। রবিবার বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে পৃথক পৃথকভাবে ক্লাস শুরু হয়।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, সকাল ১০টা থেকে বিশ্ববিদ্যালয়ের স্ব-স্ব বিভাগের আয়োজনে ওরিয়েন্টেশন ক্লাস শুরু হয়। বিশ্ববিদ্যালয়ের জীবনের প্রথম ক্লাসে অংশ নিতে সকাল থেকে ছুটে আসে নবীন শিক্ষার্থীরা। বিভাগের উদ্যেগে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। ক্যাম্পাসের বিভিন্ন চত্বরে নবীন শিক্ষার্থীদের উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা যায়।

অনুভূতি প্রকাশ করে ইংরেজি বিভাগের শিক্ষার্থী রিয়া বলেন, ‘ছোটবেলা থেকেই স্বপ্ন ছিল বিশ্ববিদ্যালয়ে পড়ার। সেই স্বপ্ন বাস্তবে পূরণ হয়েছে। ভালোভাবে পড়াশুনা করে প্রথম শ্রেণির চাকরি পেতে চাই।’

কথা হয় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের নবীন শিক্ষার্থী সুমনের সাথে। সুমন জানান, বাধার প্রাচীর মাড়িয়ে একটি ঠিকানা পেয়েছি। যার মাধ্যমে আমার জীবনের মোড় ঘুরে যাবে বলে আশা রাখি। পড়াশোনার মাধ্যেমে নিজেকে পরিবর্তন করে দেশ ও দেশের মানুষের কল্যাণে কাজ করতে চাই।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, ‘নবীন শিক্ষার্থীদের জন্য ফুলের শুভেচ্ছা। তরুণ শিক্ষার্থীদের দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তুলে মানবতার সেবায় আত্মনিয়োগ করাতে সর্বাত্মক চেষ্টা চালানো হবে।’

(ঢাকাটাইমস/২৬জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :