ক্রাইস্টচার্চে মসজিদে হামলাকারীর দোষ স্বীকার

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৬ মার্চ ২০২০, ১১:৪১

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে ভয়াবহ বন্দুক হামলার দোষ স্বীকার করেছে সেই হামলাকারী অস্ট্রেলিয়ান নাগরিক ব্রেন্টন ট্যারেন্ট। ওই হামলায় ৫১ জন নিহতের ঘটনায় বৃহস্পতিবার এক শুনানিতে নিজের বিরুদ্ধে আনা সব দোষ স্বীকার করেন ব্রেন্টন। খবর বিবিসির।

গত বছরের ১৫ মার্চ ফেসবুকে লাইভ করে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে অবস্থিত ‘আল নূর’ এবং ‘লিন্ডউড’ মসজিদে হামলা চালান ব্রেন্টন। ওই হামলায় ৫১ জন নিহত এবং ৪৯ জন আহত হন।

সেসময় হামলাকারী ২৯ বছর বয়সী ব্রেন্টনের বিরুদ্ধে হত্যা, হত্যাচেষ্টা ও সন্ত্রাসবাদের অভিযোগ আনা হয়। তবে শুরু থেকে দোষ অস্বীকার করে আসছিলেন তিনি। অবশেষে ওই হামলার দায় নিয়ে দোষ স্বীকার করেছেন তিনি।

তবে শুনানির সময় আদালতে সশরীরে উপস্থিত ছিলেন না ব্রেন্টন। অকল্যান্ড কারাগার থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আদালতের কার্যক্রমে যুক্ত হন তিনি। এসময় ওই দুই মসজিদের দু’জন ইমাম হামলায় ক্ষতিগ্রস্তদের প্রতিনিধি হিসেবে আদালতে উপস্থিত ছিলেন।

করোনাভাইরাসের কারণে লকডাউন রয়েছে নিউজিল্যান্ড। এ কারণে ব্রেন্টনকে আদালতে উপস্থিত না করে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত করা হয়। ব্রেন্টনের দোষ স্বীকার হামলার ঘটনায় ক্ষতিগ্রস্তদের পরিবারের জন্য ‘স্বস্তিদায়ক’ বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী জেসিন্দা আরডেন।

ঢাকা টাইমস/২৬মার্চ/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :