অসহায়দের পাশে দাঁড়ালেন নেইমার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ মার্চ ২০২০, ১৪:৪৭

চীন থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের আতঙ্কে কাঁপছে পুরো বিশ্ব। সংক্রমিত রোগিদের হাসপাতালে স্থান দিয়ে কুলিয়ে উঠতে পারছে না স্পেন-ইতালির মতো উন্নত রাষ্ট্রগুলোও, দিনকে দিন বাড়ছে মৃত্যু মিছিল। সেই আবহেই ব্রাজিলেও কোভিড-১৯’র প্রাদুর্ভাবে বিরাজ করছে অস্থির অবস্থা। লকডাউনের কারণে ব্যাহত হচ্ছে সাধারণ জনগণের সাধারণ উপার্জন। এমনসময় ব্রাজিলের গরিব-দুঃখিরা পাশে পাচ্ছে পিএসজি তারকা নেইমারকে।

করোনাভাইরাসের কারণে ব্রাজিলের আর্থিক অবস্থা এমনিতেই টলোমলো। ফলে দিনমজুরদের পক্ষে খাবারের সংস্থান করাই মুশকিল হয়ে পড়েছে। এমতাবস্থায় একটি ক্যাম্পেন শুরু করেন ব্রাজিলের জনপ্রিয় অভিনেতা লুসিয়ানো হাক। নিজে আর্থিক অনুদান দেওয়ার পাশাপাশি বাকি সেলিব্রিটিদেরও এগিয়ে এসে অনুরোধ করেন আর্থিক সাহায্য করার।

এরপরেই সার্ফিংয়ের বিশ্ব চ্যাম্পিয়ন গ্যাব্রিয়েন মেদিনা এবং নেইমার এগিয়ে আসেন। উদ্দেশ্য, সরাসরি বা চ্যারিটি সংস্থার মাধ্যমে গরিব মানুষদের মুখে খাবার এবং হাতে টাকা তুলে দেওয়া। এই ক্যাম্পেন সংক্রান্ত একটি ভিডিও পোস্ট করা হয়েছে। যেখানে নেইমারকে বলতে শোনা গেছে, ‘‌বিপদের সময়ে ভাইরাসের থেকেও বেশি ছোঁয়াচে হওয়া উচিত সংহতি।’‌ মেদিনা বলেছেন, ‘‌এই সময়েই সবাইকে এগিয়ে এসে হাত বাড়িয়ে দিতে হবে।’‌

উল্লেখ্য, ব্রাজিলে ইতোমধ্যেই ৬০–এর কাছাকাছি মানুষ করোনায় মারা গিয়েছেন।

(ঢাকাটাইমস/৩০ মার্চ/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :